Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

‘লাল-সাদা’ বলে ভবিষ্যৎ হাসান মাহমুদ

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৫, ৩১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৫৯, ৩১ জানুয়ারি ২০২১
‘লাল-সাদা’ বলে ভবিষ্যৎ হাসান মাহমুদ

হাসান মাহমুদ

হাসান মাহমুদের টি-টোয়েন্টি অভিষেক হয়েছে গত বছর। ওয়ানডে অভিষেক হলো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এখন আছেন টেস্ট অভিষেকের অপেক্ষায়।

চট্টগ্রাম কিংবা ঢাকায় হাসানের মাথায় টেস্ট ক্যাপ উঠলে অবাক হওয়ার কিছু থাকবে না। তবে আপাতত সেই সম্ভাবনা কম। তাকে তৈরি করা হচ্ছে ভবিষ্যৎ ভাবনায়। এজন্য আরও সময় দিতে চায় টিম ম্যানেজমেন্ট। জাতীয় নির্বাচক হাবিবুল বাশারের বিশ্বাস, ক্রিকেটের সব ফরম্যাটে বাংলাদেশের সম্পদ হয়ে উঠবেন হাসান মাহমুদ।

গতি ও বৈচিত্র্য দিয়ে নজর কেড়েছেন ডানহাতি পেসার। সম্ভাবনাময় এ পেসারকে প্রশংসায় ভাসিয়েছেন প্রায় প্রত্যেকেই। ডানহাতি পেসারের শক্তির জায়গা তার গতি। বঙ্গবন্ধু বিপিএলে ১৩৫ থেকে ১৪০ গতিতে ধারাবাহিক বোলিং করেছেন। কখনও কখনও গতি বাড়িয়েছেন। গতি তার নিয়ন্ত্রিত। সঙ্গে বাড়তি যোগ করেছেন বৈচিত্র্য। নতুন কিংবা পুরোনো বলে করাতে পারেন সুইং।

ওয়ানডে অভিষেকে পেয়েছিলেন ৩ উইকেট। দ্বিতীয় ম্যাচে শিকার ১ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪ ম্যাচ খেলা এ পেসারের আসন্ন টেস্ট সিরিজে খেলার সম্ভাবনা কম। তবে ভবিষ্যতে তার কাছ থেকে সব ফরম্যাটে ভালো কিছু পাওয়ার প্রত্যাশা হাবিবুল বাশার সুমনের।

রোববার জাতীয় নির্বাচক বলেন, ‘প্রথম শ্রেণির ম্যাচ খুব বেশি কিন্তু এই ছেলেটা খেলেনি। কিন্তু পরিণত হয়েছে অল্প সময়ের মধ্যে। আমাদের জন্য খুব ভালো একটা প্রতিভা। আমরা মনে করি হাসান মাহমুদের কাছে আমরা অনেক ভালো কিছু আশা করতে পারি।’

হাবিবুল যোগ করেন, ‘বিশেষ করে আমরা যখন দেশের বাইরে খেলতে যাই এ ধরনের পেসার কিন্তু আমাদের খুব দরকার, যাদের বলে বাড়তি পেস থাকে। তার খুব ভালো একটা ভবিষ্যৎ আছে। আমি মনে করি বাংলাদেশ ক্রিকেট তার কাছ থেকে সাদা ও লাল বল উভয় দিক থেকেই ভালো কিছু পাবে।’

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়