ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চেলসিতে প্রথম জয়ের স্বাদ পেলেন টুখেল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৩, ৩১ জানুয়ারি ২০২১  
চেলসিতে প্রথম জয়ের স্বাদ পেলেন টুখেল

নতুন কোচ থোমাস টুখেলকে প্রথম জয়ের স্বাদ এনে দিতে এই মৌসুমে প্রথমবার গোল করলেন চেলসি অধিনায়ক সিজার আজপিলিকুয়েতা। আজ রোববার স্ট্যামফোর্ড ব্রিজে বার্নলেকে ২-০ গোলে হারিয়েছে ব্লুরা। শেষ ১০ মিনিটে দারুণ দক্ষতায় আড়াআড়ি শটে চেলসির দ্বিতীয় গোল করেন মার্কোস আলোনসো।

৩১ বছর বয়সী আজপিলিকুয়েতা বিরতির পাঁচ মিনিট আগে গোলমুখ খোলেন। ক্যালাম হাডসন-ওডোয় গোলমুখে শট নেওয়ার সুযোগ থাকলেও তিনি অধিনায়ককে ক্রস দেন, যার শট প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধে হাডসন-ওডোয় দুটি ভালো সুযোগ নষ্ট করেন। তার একটি শট লাগে পোস্টে, আরেকবার তাকে প্রত্যাখ্যাত করেন বার্নলে গোলকিপার নিক পোপ।

৭০ মিনিটে স্কোর ২-০ হতে পারতো। ডানদিক থেকে হাডসন-ওডোয়ের ক্রসে বক্সের মধ্যে বল পেয়েও বাঁকানো শটে গোলপোস্টের বাইরে দিয়ে মারেন বিরতিতে বদলি নামা ক্রিস্টিয়ানা পুলিসিচ।

চেলসির দ্বিতীয় গোলটি আসে ৮৩ মিনিটে। আলোনসো বুক দিয়ে বল নিয়ন্ত্রণ করে পায়ে নেন এবং দুর্দান্ত ভলিতে আড়াআড়ি শটে লক্ষ্যভেদ করেন।

প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যামের সঙ্গে গোলশূন্য ড্র করার পর পেলেন জয়ের দেখা। ম্যাচ শেষে উচ্ছ্বসিত টুখেল, ‘পারফরম্যান্স নিয়ে খুব সন্তুষ্ট এবং খুব গুরুত্বপূর্ণ জয়। এটা আমাদের আত্মবিশ্বাস এনে দিয়েছে, নয়তো খেলোয়াড়দের বুঝাতে হতো যে তারা সঠিক পথে আছে। রক্ষণাত্মক ও আক্রমণাত্মক- উভয় দিক থেকে ভালো ছিল। আমরা ম্যাচ পুরোপুরি নিয়ন্ত্রণ করেছিলাম, আমাদের তীব্রতা আর সতর্কতা কখনও হারাইনি।’

দুই ম্যাচ পর লিগে জয় পেয়ে পয়েন্ট টেবিলে ১১ নম্বর থেকে সপ্তম স্থানে উঠে গেছে চেলসি। ২১ ম্যাচে ৩৩ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা ম্যানসিটির (৪৪) চেয়ের ১১ পয়েন্ট পেছনে ব্লুরা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়