ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উদ্বোধনী জুটি নিয়ে এখনও দ্বিধান্বিত টিম ম্যানেজমেন্ট

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ১ ফেব্রুয়ারি ২০২১  
উদ্বোধনী জুটি নিয়ে এখনও দ্বিধান্বিত টিম ম্যানেজমেন্ট

চট্টগ্রাম টেস্টে তামিম ইকবালের সঙ্গী হয়ে কে ইনিংস শুরু করবেন এখনও চূড়ান্ত করতে পারেনি বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানালেন, সোমবার রাতে তামিমের ওপেনিং পার্টনার নিয়ে তিনি নির্বাচকদের সঙ্গে খোলাখুলি কথা বলবেন।

দলে তামিমসহ আছেন তিন ওপেনার- সাদমান ইসলাম ও সাইফ হাসান। প্রস্তুতি ম্যাচে সাইফের পারফরম্যান্স ছিল তলানিতে। সাদমান খানিকটা দ্যুতি ছড়িয়েছেন। তাতে নির্বাচকদের আস্থাও অর্জন করেছেন তিনি। তবে দুই তরুণকে নিয়ে ভাবনায় আছেন ডমিঙ্গো।  

গত বছর ফেব্রুয়ারিতে পাকিস্তানে অভিষেকের পর জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টেস্ট খেলেছেন সাইফ। নিজের সামর্থ্য অনুযায়ী খেলতে পারেননি ডানহাতি ব্যাটসম্যান। এক বছরেরও বেশি সময় জাতীয় দলের বাইরে থাকা সাদমান ইনজুরি কাটিয়ে ফিরেছেন।

সোমবার অনুশীলন শেষে ভিডিও বার্তায় ডমিঙ্গো বলেন, ‘ব্যাটিং অর্ডার নিয়ে এখনও আলোচনা প্রয়োজন। ৩-৪-৫-৬ এ ব্যাট করবে কে, তা নিয়ে আমার একটা ধারণা আছে। ওপেনিংয়ে তামিমের সঙ্গী নিয়ে অবশ্যই নির্বাচকদের সঙ্গে আজ চূড়ান্ত আলোচনা করতে হবে। সাইফ শেষ টেস্টটি খেলেছিল। সাদমান তার আঙুল ভাঙার আগে সে ওই জায়গায় (ওপেনিং) ছিল। আমাদের হাতে বাছাই করার সুযোগ আছে এবং এই বিষয়েই নির্বাচকদের সঙ্গে আমার আগামী দুই ঘন্টার মধ্যে আলোচনা হবে।’

ওপেনিং নিয়ে বরাবরই দুর্ভাবনায় থাকে টিম ম্যানেজমেন্ট। শেষ ছয় বছরে তামিম ভিন্ন ছয় ওপেনারকে সঙ্গী করেছেন। কিন্তু কেউই তার সঙ্গে থিতু হতে পারেনি। সবশেষ বাংলাদেশ উদ্বোধনী জুটিতে শতরান পেয়েছিল তিন বছর আগে। ২০১৭ সালে গলে সৌম্য সরকার ও তামিমের জুটি ছিল ১১৮ রানের। ফিফটির জুটি হয়েছে একাধিক, তবে এই সময়ে ৩৯ ইনিংসের ১১টিতেই দুই অঙ্ক স্পর্শ করেনি।

পারফরম্যান্স এবার কেমন হবে তা নিশ্চিত করে বলা যায় না। তবে শিষ্যদের পরিশ্রম ও নিবেদনে দারুণ খুশি ডমিঙ্গো, ‘প্রস্তুতি ভালো হয়েছে। আমাদের ভালো একটা সপ্তাহ কেটেছে চট্টগ্রামে। খেলোয়াড়রা কঠিন পরিশ্রম করেছে। শুধু মাঠে না, ফিটনেস নিয়ে জিমেও কাজ করেছে তারা। এক বছর টেস্ট না খেলার পর এটি অবশ্যই একটি চ্যালেঞ্জ। ব্যাটসম্যানদের মানসিকভাবে তৈরি থাকতে হবে লম্বা সময় ব্যাটিংয়ের জন্য। সুতরাং অবশ্যই এটি চ্যালেঞ্জ হবে। কিন্তু আমরা বেশ আত্মবিশ্বাসী, কারণ আমরা এই এক সপ্তাহ বেশ ভালো অনুশীলন করেছি। প্রস্তুতি নিখুঁত হয়েছে। খেলোয়াড়রা মুখিয়ে আছে টেস্ট খেলতে।’

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়