ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারতে ইংল্যান্ডের কোনো জয় দেখছেন না তিনি 

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:৪৪, ২ ফেব্রুয়ারি ২০২১
ভারতে ইংল্যান্ডের কোনো জয় দেখছেন না তিনি 

অস্ট্রেলিয়াকে তাদের মাটিতেই গুঁড়িয়ে ভারত এবার খেলতে নামছে নিজেদের মাটিতে। এবার প্রতিপক্ষ ইংল্যান্ডের মতো শক্তিশালী দল। ফুরফুরে মেজাজের সঙ্গে কোহলিদের চেনা পরিবেশ; তা বিশ্বের যে কোনো দলের জন্যই দুশ্চিন্তার।

এ জন্যই হয়তো ভারতীয় দলের সাবেক ওপেনার গৌতম গম্ভীর কোনো রাখঢাক না রেখে বলেই দিয়েছেন, ভারতের মাটিতে ইংল্যান্ডের কোনো জয় দেখছেন না তিনি।

স্টার স্পোর্টসের ‘গেম প্ল্যান’ অনুষ্ঠানে গম্ভীর বলেন, ‘সিরিজটি হবে ৩-০ কিংবা ৩-১। আমি শুধু গোলাপি বলের টেস্টটাই দিতে পারি (ইংল্যান্ডকে), তবে কন্ডিশনের দিক থেকে এটাও ইংল্যান্ডের জন্য হবে ৫০-৫০ তাদের যে স্পিন আক্রমণ আছে, এটা নিয়ে ইংল্যান্ডের একটি টেস্টও জেতার সম্ভাবনা দেখছি না।’

ইংল্যান্ড ভারতের বিপক্ষে চারটি টেস্ট খেলবে। প্রথম দুটি হবে চেন্নাইয়ে। আর শেষ দুটি হবে আহমেদাবাদে। তার মধ্যে আহমেদাবাদে একটি টেস্ট হবে গোলাপী বলে। এই টেস্টকেই ফিফটি-ফিফটি সম্ভাবনা দেখছেন গম্ভীর।

গম্ভীর আরও জানান জো রুটকে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। সম্প্রতি শ্রীলংকায় দুর্দান্ত খেলেছে  ইংল্যান্ড দল। তাও নিজ দেশকে এগিয়ে রেখেছেন গম্ভীর।

তিনি বলেন, ‘জো রুটকে এই সিরিজে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। হ্যাঁ, সে শ্রীলঙ্কায় ভালো করেছে। তবে যখন জসপ্রিত বুমরাহর মতো বোলারের মুখোমুখি হবে কিংবা অস্ট্রেলিয়া সিরিজে দুর্দান্ত খেলে আকাশচুম্বী আত্মবিশ্বাসে থাকা অশ্বিনের সামনে পড়বে, আমি নিশ্চিত এটা হবে ভিন্ন অভিজ্ঞতা।’

তবে রুটও জানিয়েছেন তারা এখন বিদেশের মাটিতে খেলা শিখে গেছেন। শ্রীলঙ্কার বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটসম্যানের মতে বিদেশের মাটিতে তারা দারুণ সফলতা পাচ্ছেন।

তিনি বলেন , ‘আগে আমরা বিপক্ষের ২০ উইকেট নিতে পারতাম না, বিশেষ করে দেশের বাইরে। এখন মনে হয়ে শিখে গিয়েছি। প্রথম ইনিংসে রান করার ব্যাপারেও অনেক ধারাবাহিক হয়ে উঠেছি । শেষ ১২ টেস্টে ৬ থেকে ৭ বার ৪০০ রানের বেশি করেছি। এটা দারুণ সাফল্য। বিদেশের মাটিতে এটা ধরে রাখা জরুরি।’
 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়