ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫২, ২ ফেব্রুয়ারি ২০২১
অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত

স্বাস্থ্য সুরক্ষা নিয়ে উদ্বেগের কারণে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় ক্রিকেট অস্ট্রেলিয়া এই খবর নিশ্চিত করেছে।

এই মাসের শেষ দিকে তিন টেস্ট খেলতে অস্ট্রেলিয়ার দক্ষিণ আফ্রিকা যাওয়ার কথা ছিল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নিক হকলে বললেন, দক্ষিণ আফ্রিকা সফর হতে পারে সফরকারী দলের জন্য অগ্রহণযোগ্য ঝুঁকি।

বর্তমানে করোনাভাইরাস দ্বিতীয় দফায় ছড়িয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকায়, সেখানে ভাইরাসটির নতুন ধরনের সঙ্গে লড়াই করছে সরকার।

হকলে এক বিবৃতিতে বলেছেন, ‘চিকিৎসকদের সঙ্গে বিস্তারিত আলোচনার পর এটা পরিষ্কার যে এই সময়ে অস্ট্রেলিয়া থেকে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া আমাদের খেলোয়াড়, সাপোর্ট স্টাফ ও সমাজের জন্য স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকির।’

সম্প্রতি এ নিয়ে দ্বিতীয়বার কোনও দল দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করলো। ওয়ানডে সিরিজ চলাকালে স্বাগতিক এক ক্রিকেটার ও দুজন টিম হোটেল স্টাফ করোনায় আক্রান্ত হলে দেশে ফিরে যায় ইংল্যান্ড ক্রিকেট দল। আর গত ১২ মাসে দ্বিতীয়বার কোনও সফর স্থগিত করলো অস্ট্রেলিয়া। গত বছর তাদের বাংলাদেশ সফরের কথা ছিল, কিন্তু করোনাভাইরাসের কারণে তা বন্ধ করে সফরকারী দলের বোর্ড।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়