Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১১ ১৪২৮ ||  ১৩ জিলহজ ১৪৪২

‘লিভারপুল মানসিক ও শারীরিকভাবে ক্লান্ত’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১২:৫৫, ৪ ফেব্রুয়ারি ২০২১
‘লিভারপুল মানসিক ও শারীরিকভাবে ক্লান্ত’

ঘরের মাঠ অ্যানফিল্ডে টানা ৬৮ ম্যাচ অপরাজিত থাকার পর লিভারপুল হেরে গেলো টানা দুই ম্যাচ। বুধবার ব্রাইটনের কাছে ১-০ গোলে হারের পর কোচ ইয়ুর্গেন ক্লপ স্বীকার করলেন, তার দল মানসিক ও শারীরিকভাবে ক্লান্ত।

গত ২১ জানুয়ারি বার্নলির কাছে হারে অ্যানফিল্ডে টানা ৬৮ ম্যাচ পর অজেয় থাকার মর্যাদা হারায় লিভারপুল। এবার তাদের হারালো ব্রাইটন। সিগালদের হয়ে ৫৬তম মিনিটে স্টিভেন অ্যালজেটের একমাত্র গোল ম্যাচের পার্থক্য গড়ে দেয়।

তবে লিভারপুলের জন্য সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে আক্রমণভাগের ব্যর্থতা। ১৯৮৪ সালের অক্টোবর থেকে প্রথমবার টানা তিন হোম লিগ ম্যাচে গোলের দেখা পায়নি অল রেডরা। ৩৪৮ ম্যাচ ধরে অ্যানফিল্ডে গোলখরায় ভুগছে তারা।

ম্যাচ শেষে ক্লপ বলেছেন, ‘আজ রাতে আমরা সত্যিই মানসিক ও শারীরিকভাবে যথেষ্ট সতেজ ছিলাম না। বেশ কয়েক মুহূর্ত আমরা খুব সহজে বল ছেড়ে দিয়েছি। মানসিকভাবে ছেলেদের ক্লান্ত মনে হয়েছে। আমি জানি তারা একে অপরকে ভালো পাস দিতে পারে, কিন্তু তা হয়নি। ব্রাইটনের জন্য কাজটা সহজ করে দিয়েছিলাম কিন্তু তারাও ভালো করেছে। ব্রাইটন জয়ের দাবিদার, এ নিয়ে কোনও সন্দেহ নেই।’

এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে লিভারপুলের ব্যবধান বেড়ে হলো ৭ পয়েন্টের। শিরোপা ধরে রাখতে এখনই সমস্যার সমাধান প্রয়োজন বললেন ক্লপ, ‘এই ম্যাচ কেন হারলাম সেই ব্যাখ্যা খুঁজে বের করা এখন আমার জন্য গুরুত্বপূর্ণ। কী ভুল হলো আপনারা দেখেছেন, তার চেয়ে বড় ব্যাপার হলো কেন। এখন আপাতত ব্যাখ্যা হচ্ছে আমরা একটা ক্লান্ত দল, মানসিকভাবে, কম বা বেশি। সিটি উড়ছে এবং আমাদের সমাধান খুঁজতে হবে।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়