ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশকে ছাড়িয়ে যাওয়ার আশায় ব্র্যাথওয়েট 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১০:০৩, ৫ ফেব্রুয়ারি ২০২১
বাংলাদেশকে ছাড়িয়ে যাওয়ার আশায় ব্র্যাথওয়েট 

প্রথম ইনিংসে বাংলাদেশের দেওয়া রান পাহাড়ের সামনে ব্যাটিং করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে বসে ওয়েস্ট ইন্ডিজ। মোস্তাফিজের বোলিংয়ের সামনে শেষ বিকেলে উইন্ডিজ ব্যাটিংয়ে দেখা গিয়েছিল ধসের সম্ভাবনা।

কিন্তু না, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেলা নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেন ক্রিজে থাকা ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট। সঙ্গে ছিলেন এনক্রুমা বোনার। দুজনের অপরাজিত ৫১  রানের জুটিতে আর কোনো উইকেট না হারিয়েই দিন শেষ করে উইন্ডিজ।

আর এতেই ভালো কিছুর সম্ভাবনা দেখছেন ব্র্যাথওয়েট। জহুর আহমেদ চৌধুরীর উইকেটকে ব্যাটিংয়ের জন্য পারদর্শী আখ্যা দিয়ে তিনি  বাংলাদেশের রান টপকে যাওয়ার আশা প্রকাশ করেছেন।

তিনি বলেন, ‘আমি মনে করি এটা ব্যাটিংয়ের জন্য এখনো বেশ ভালো পিচ। সুতরাং কালকের দিনটি আমাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। স্কোরবোর্ডে ভালো সংগ্রহ দাঁড় করাতে আমাদের কিছু জুটি গড়তে হবে। বাংলাদেশের কাছাকাছি যেতে হবে আমাদের অথবা তাদের ছাড়িয়েও যেতে চেষ্টা করবো। এরপর সেখান থেকে দ্বিতীয় ইনিংস হতে পারে আরও গুরুত্বপূর্ণ।’ 

বাংলাদেশের ৪৩০ রানের জবাবে উইন্ডিজ দিন শেষ করে ২ উইকেট হারিয়ে ৭৫ রান করে। দুজনের তৃতীয় উইকেটের জুটি থেকে আসে ৫১ রান। দুজনেই মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম-নাইম  হাসানদের স্পিন খেলছেন সাবলীল ভাবে।

৬৪ টেস্ট খেলা অভিজ্ঞ ব্র্যাথওয়েট ক্যারিয়ারের ২০তম হাফ সেঞ্চুরির পথে। তার ব্যাট থেকে আসে ৮১ বলে ৪৯। বোনারের রান বেশি না হলেও তিনি খেলছেন টেস্ট মেজাজে। ১৭ রান করতে তিনি খেলেন ৫৮ বল।

ব্যাটিং উপভোগ করছেন জানিয়ে ব্র্যাথওয়েট বলেন, ‘এখনো পর্যন্ত উপভোগ করেছি। এখনো অনেক দূর যেতে হবে। সুতরাং আগামীকালকের চ্যালেঞ্জ নেওয়ার দিকে তাকিয়ে আছি। আমাদের ভালো ব্যাটিং চালিয়ে যেতে হবে, নিজেদের ফেরাতে হবে এবং পরিকল্পনা ঠিকঠাক প্রয়োগ করতে হবে।’

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়