Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

লিভারপুলকে জার্মানি প্রবেশে নিষেধাজ্ঞায় উদ্বিগ্ন লাইপজিগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৯:৩১, ৫ ফেব্রুয়ারি ২০২১
লিভারপুলকে জার্মানি প্রবেশে নিষেধাজ্ঞায় উদ্বিগ্ন লাইপজিগ

আরবি লাইপজিগের সঙ্গে লিভারপুলের চ্যাম্পিয়নস লিগের ম্যাচ নিয়ে তৈরি হলো ধোঁয়াশা। করোনাভাইরাস বিধিনিষেধের কারণে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের জার্মানি প্রবেশে নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১৬ ফেব্রুয়ারি শেষ ষোলোর প্রথম লেগ খেলতে লাইপজিগের মাঠ রেড বুল অ্যারেনায় নামার কথা ছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। বৃহস্পতিবার জার্মানির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই খবর নিশ্চিত করেছে।

করোনাভাইরাসের নতুন ধরনের সংক্রমণ রোধে গত শনিবার যুক্তরাজ্য ও অন্য উচ্চঝুঁকিসম্পন্ন দেশগুলো থেকে ফ্লাইট নিষিদ্ধ করে জার্মান সরকার। তবে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ সুষ্ঠুভাবে আয়োজনে লিভারপুলের জন্য বিধিনিষেধ শিথিল করার অনুরোধ করেছিল লাইপজিগ। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জার্মান বার্তা সংস্থা ডয়েশ্চে প্রেস-এজেন্তুরকে জানায়, ‘পেশাদার খেলাধুলার জন্যও বিশেষ কোনও নিয়ম চালু করা যাবে না।’

জার্মানিতে এসব অঞ্চল থেকে যে কোনও ধরনের ফ্লাইট নিষিদ্ধ করা হয়েছে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত, অর্থাৎ নির্ধারিত সূচির একদিন পর। এই ঘটনার পর ম্যাচ এগিয়ে নিতে বিকল্প পরিকল্পনা গ্রহণে লাইপজিগকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

এই সপ্তাহের শুরুতে চ্যাম্পিয়নস লিগের জন্য উয়েফা কোভিড সংক্রান্ত নিয়ম-নীতি প্রকাশ করে, যেখানে বলা হয়েছে প্রয়োজন হলে নিরপেক্ষ ভেন্যু নির্ধারণ করার দায়িত্ব স্বাগতিক দলের। লাইপজিগ অবশ্য লিভারপুলকে ম্যাচ অদল-বদলে রাজি করাতে পারে। মানে প্রথম লেগ হবে লিভারপুলের মাঠে, আর পরেরটি লাইপজিগের ঘরে। কিন্তু জার্মান পত্রিকা বিল্ডের প্রতিবেদন অনুযায়ী প্রিমিয়ার লিগ ক্লাব তা করতে রাজি নয়। সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, বিধিনিষেধ শিথিল থাকা রাশিয়া কিংবা হাঙ্গেরিকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে চিন্তা করা হচ্ছে।

ভেন্যু নির্ধারণে সময় কিন্তু খুব বেশি হাতে নেই গতবারের সেমিফাইনালিস্ট লাইপজিগের। সন্তোষজনক কোনও পরিকল্পনা উয়েফার কাছে তারা উপস্থাপন করতে না পারলে তাদেরই বিপদ। ২ এপ্রিলের মধ্যে সম্পন্ন করতে হবে শেষ ষোলোর দুই লেগ। তাতে করে প্রতিযোগিতার করোনা বিধি অনুযায়ী ম্যাচের ফল ৩-০ গোলের জয় লিভারপুলের পক্ষে দিতে পারে উয়েফা।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়