ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাকিবের নতুন চোট!

চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৪:৩৭, ৫ ফেব্রুয়ারি ২০২১
সাকিবের নতুন চোট!

বিসিবি আনুষ্ঠানিকভাবে বলছে, নতুন চোট পেয়েছেন বাংলাদেশের বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু আসলে কিসের চোঁট, তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা।

গতকাল মাঠ ছাড়ার সময় সাকিবকে কুঁচকির পুরোনো চোটে অস্বস্তি অনুভব করতে দেখা গেছে। কিন্তু বিসিবি আজ শুক্রবার জানালো, সাকিব নতুন করে বাঁ পায়ের ঊরুতে চোট পেয়েছেন।

তাকে ছাড়া চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন খেলছে বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘প্রথম টেস্টের আগে পুরোনো ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠলেও ম্যাচ চলাকালে নতুন চোট পেয়েছেন সাকিব। বাঁ পায়ের ঊরুতে টান পড়ে চোট পেয়েছেন।’

বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী তার নতুন ইনজুরি নিয়ে ধারণা দিলেন, ‘এটাও কুঁচকির ইনজুরি। কিন্তু নতুন একটি জায়গায় টান পড়েছে। এজন্য ঊরুর চোটের কথা বলা হচ্ছে।’

গতকাল দ্বিতীয় দিনের খেলা শেষ করার আগে মাঠে ছাড়েন সাকিব। দিনের শেষ ঘণ্টার খেলায় মাঠে ছিলেন না তিনি। ষষ্ঠ ওভার বল করে উঠে যান। এর আগে ৬ ওভারে রান দেন ১৬।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাঁ পায়ের কুঁচকিতে চোট পেয়েছিলেন। যদিও চোট কাটিয়ে মাঠে ফেরা সাকিবকে স্বস্তিতে দেখা যায়নি। বোলিং করেছেন ধীর গতিতে। ফিল্ডিংয়েও ছিলেন মন্থর।

ব্যক্তিগত তৃতীয় ওভারের তৃতীয় বলে ফিল্ডিং করতে গিয়ে অস্বস্তি অনুভব করেন। এরপর বোলিং চালিয়ে গেলেও মোটেও ফিট ছিলেন না তিনি। তার আগে দারুণ ব্যাটিংয়ে ৬৮ রান করেছিলেন তিনি। শুক্রবার সকালে তার এমআরআই করানো হয়। বিসিবির মেডিকেল বিভাগ তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখছে।   

চট্টগ্রাম টেস্টে সাকিবকে আবার মাঠে দেখা যাবে কি না সময়ই বলে দেবে। ১১ ফেব্রুয়ারি থেকে শুরুর অপেক্ষায় থাকা ঢাকা টেস্টে তাকে না পাওয়ার প্রবল আশঙ্কা রয়েছে। কারণ এ ধরনের ইনজুরির মূল চিকিৎসা বিশ্রাম!

চট্টগ্রাম/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়