ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হতাশায় পুড়ছেন ব্ল্যাকউড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২২:২১, ৫ ফেব্রুয়ারি ২০২১
হতাশায় পুড়ছেন ব্ল্যাকউড

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ২১৮ রানে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ।  প্রথম ইনিংসে দলের মাত্র ২ জন ব্যাটসম্যান পঞ্চাশোর্ধ রান করেছেন। এই ইনিংসগুলোকে সেঞ্চুরিতে পরিণত করতে না পারায় হতাশায় পুড়ছেন জার্মেইন ব্ল্যাকউড।

শুক্রবার তৃতীয় দিনের খেলা শেষে ব্ল্যাকউড বলেন, ‘এটা আমাদের জন্য খুবই হতাশার।  এই হাফসেঞ্চুরিগুলোকে শতকে পরিণত করতে চাই। ঠিক পথেই আছি। আমরা যেভাবে আউট হয়েছি সেটি ছিল হতাশাজনক। পরের ইনিংসে আমার  নিজের মেজাজ ঠাণ্ডা রাখতে হবে ব্যাটিং করতে হবে রাখতে হবে এবং একইভাবে ব্যাটিং করতে হবে।’

ব্ল্যাকউডের ব্যাট থেকে আসে ৬৮ রান। জশুয়া ডি সিলভার সঙ্গে ৯৯ রানের জুটি গড়ে দিচ্ছিলেন প্রতিরোধের আভাস। কিন্তু মেহেদী হাসান মিরাজের এক স্পেলে সব চূর্ণবিচূর্ণ হয়ে যায়। ২৫৩ থেকে ২৫৯ রানের মধ্যে ক্যারিবিয়ানরা উইকেট হারায় ৫টি। 

ব্ল্যাকউড ছাড়া হাফসেঞ্চুরি করেন ক্রেইগ ব্র্যাথওয়েট। তার ব্যাট থেকেই আসে সর্বোচ্চ ৭৬। জশুয়ার ব্যাট থেকে আসে ৪০ রান। এ ছাড়া আর মাত্র ১জন ব্যাটসম্যান এনক্রুমা বোনার (১৭) ছুঁতে পেরেছেন দুই অঙ্কের ঘর।   

নিজেদের জুটি নিয়ে সিলভা বলেন, ‘জশকে ব্যাপারটা সহজ রাখতে বলছিলাম। এক বল এক বল করে খেলতে বলেছি। সঙ্গে ইতিবাচক থাকতে। যখন তারা খারাপ বল করেছে, আমরা সেটির ফায়দা নিতে চেয়েছি। যখন তারা ভালো বল করেছে, আমরা রক্ষণ করতে চেয়েছি। আমি এবং জশ ভালো একটি জুটি গড়েছি।’

বাংলাদেশ এই ম্যাচে মাঠে নেমেছে চার স্পিনার নিয়ে। তার মধ্যে সাকিব আল হাসান ইনজুরির কারণে মাঠের বাইরে। আজ মিরাজের ঘুর্ণিতে ধস নামে অথিতিদের ব্যাটিংয়ে। বাকি দুই স্পিনার তাইজুল-নাঈম নেন ৪ উইকেট। মিরাজ একাই ৪ উইকেট। গতকাল দ্বিতীয় দিন মোস্তাফিজ নিয়েছেন ২ উইকেট।

এখানে অনেক স্পিনের মুখোমুখি হতে হবে জানতেন ব্ল্যাকউড।  তিনি বলেন, ‘আমরা নিউ জিল্যান্ড ও ইংল্যান্ড থেকে খেলে এসেছি। এই দুই দেশে পরিবেশ প্রায় একই। বল বাউন্স করে এবং গতি থাকে। ওখানে এত বেশি স্পিন নেই। কিন্তু আমরা জানতাম বাংলাদেশে অনেক স্পিনারের মুখোমুখি হতে হবে। ফ্রন্ট ফুটে থেকে আমাদের এই স্পিন মোকাবেলা করতে হবে।’

বাংলাদেশের দেওয়া ৪৩০ রানের জবাবে প্রথম ইনিংসে উইন্ডিজরা ২৫৯ রানে অলআউট হয়ে যায়। ১৭১ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৪৭ রান। বাংলাদেশ এগিয়ে আছে ২১৮ রানে।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়