ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মোসলের মৃত্যুতে নীরবতা পালন

 চট্টগ্রাম থেকে ক্রীড়া প্রতিবেদক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৫, ৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১১:০২, ৭ ফেব্রুয়ারি ২০২১
মোসলের মৃত্যুতে নীরবতা পালন

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার ইজরা মোসলে। জাতীয় দলের হয়ে দুইটি টেস্ট ও নয়টি ওয়ানডে খেলেছেন তিনি। সাবেক ক্রিকেটারের মৃত্যুতে রোববার চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের খেলা শুরুর আগে নীরবতা পালন করেন বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা। হাতে কালো ব্যান্ড পরে নেমেছেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা।

৬৩ বছর বয়সী ইজরা মোসলে শনিবার ক্যারিবিয়ান দ্বীপের এবিসি হাইওয়েতে সাইকেল চালাচ্ছিলেন। তার সাইকেলের সঙ্গে একটি গাড়ির সংঘর্ষ হয়। সেখানেই তার মৃত্যু হয়।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট পরিচালক জিমি অ্যাডামস বলেন, ‘বার্বাডোজে তার চলে যাওয়ার খবরে আমরা হতবাক। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ পরিবার তার বিদায়ে গভীরভাবে দুঃখিত। ৭০ এবং ৮০ এর দশকে ওয়েস্ট ইন্ডিজের অন্যতম সেরা পেসারদের একজন ছিলেন তিনি।’

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুইটি টেস্ট ও নয়টি ওয়ানডে খেলা ইজরা ১৯৮০ সালে ইংল্যান্ডের গ্ল্যামারগন ক্লাবে যোগ দেন। প্রথম দুই মৌসুমেই তিনি ৫০টি করে উইকেট নেন। ১৯৮৩ সালে তিনি ওয়েস্ট ইন্ডিজ ছেড়ে দক্ষিণ আফ্রিকায় যোগ দেন এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে আজীবন নিষিদ্ধ হন। তবে বেশিদিন নিষেধাজ্ঞায় থাকতে হয়নি তাকে।

১৯৯০ সালে ইংল্যান্ড সফর করেন দলের হয়ে। সেবার ইংল্যান্ডের ওপেনার গ্রাহাম গুচের হাত ভাঙেন ভয়ংকর বাউন্সারে। সেই সিরিজে ৬ উইকেট নিয়েছিলেন ৪৩.৫০ স্ট্রাইক রেটে। কোচিং পেশায় জড়িয়েছিলেন তবে আনন্দ না পাওয়ায় বেশিদিন স্থায়ী হননি। এরপর বার্বাডোজের ছেলে ও মেয়েদের ক্রিকেটে নির্বাচকের ভূমিকায় দেখা গেছে তাকে।

চট্টগ্রাম/ইয়াসিন/রিয়াদ 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়