ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিরল ক্যান্সারে আক্রান্ত শিশুর পাশে রোনালদো-জর্জিনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ৯ ফেব্রুয়ারি ২০২১  
বিরল ক্যান্সারে আক্রান্ত শিশুর পাশে রোনালদো-জর্জিনা

দাতব্য অনুদানে ক্রিস্টিয়ানো রোনালদোর সংশ্লিষ্টতা নতুন কিছু নয়। এবার বিরল ক্যান্সারে আক্রান্ত শিশুর পাশে দাঁড়ালেন তিনি ও তার বান্ধবী জর্জিনা রোদ্রিগেজ।

মারাত্মক রোগের সঙ্গে প্রাণপণ লড়াইয়ে ৭ বছরের পর্তুগিজ বালক টমাস দেশবাসীর হৃদয় ছুঁয়েছেন। সংবাদমাধ্যমের সৌজন্যে তা চোখ এড়ায়নি জুভেন্টাস ফরোয়ার্ডেরও। নতুন করে পুরোনো রোগটি ফিরে আসার খবরে তার চিকিৎসায় আর্থিক সহায়তা করলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ও তার বান্ধবী।

২০১৯ সালের সেপ্টেম্বরে বিরল ক্যান্সার নিউরোব্লাস্টোমা ধরা পড়ে টমাসের শরীরে। গত বছর অক্টোবরে আবারও ফিরে আসে রোগটি। ছেলের অস্ত্রোপচারের জন্য আর্থিক সহায়তা চেয়ে আকুল আবেদন করেন তার বাবা মা। তাতেই সাড়া দেন রোনালদো ও জর্জিনা।

টমাসের চিকিৎসার একাংশের খরচ দিয়েছেন এই দুই তারকা। জর্জিনার বোন ইভানা নিশ্চিত করেছেন এই ব্যাপারটি। শিশুটির বাবা-মা ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে রোনালদো ও জর্জিনাকে ধন্যবাদ জানিয়েছেন, ‘জর্জিনা রোদ্রিগেজ ও ক্রিস্টিয়ানো রোনালদো, আপনাদের ধন্যবাদ, এই কঠিন প্রয়োজনের সময়ে আপনারা আমাদের পাশে এসে দাঁড়ানোর জন্য, সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য। টমাসের চিকিৎসায় সহায়তার জন্য আপনাদের অনেক অনেক ধন্যবাদ।’

আর্থিক সহায়তা পাওয়ার পর টমাসকে এখন বার্সেলোনার ডি’হেব্রন হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে অনকোলজি বিশেষজ্ঞদের অধীনে চিকিৎসা চলবে তার।

এর আগে গত বছরের মার্চে ইউরোপ জুড়ে করোনাভাইরাস ভয়াবহ থাবা বসালে সাহায্যের হাত বাড়ান রোনালদো ও তার এজেন্ট হোর্হে মেন্দেস। এই রোগের সঙ্গে লড়াইয়ে হাসপাতালগুলোতে ১০ লাখ পাউন্ড অর্থসাহায্য করেন তারা। ২০১৩ সালে উয়েফার বর্ষসেরা দলের পুরস্কার হিসেবে প্রাপ্য ৮৯ হাজার পাউন্ড রেড ক্রসে দান করেন রোনালদো। সেভ দ্য চিল্ড্রেন, ইউনিসেফ ও ওয়াল্ড ভিশনেরও অ্যাম্বাসেডর পর্তুগাল অধিনায়ক।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়