ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোনালদোর সুযোগ নষ্টের পরও ফাইনালে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৩, ১০ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৮:৫৩, ১০ ফেব্রুয়ারি ২০২১
রোনালদোর সুযোগ নষ্টের পরও ফাইনালে জুভেন্টাস

তুরিনে ইন্টার মিলানের সঙ্গে সেমিফাইনালের দ্বিতীয় লেগে গোলশূন্য ড্রর পর ইতালিয়ান কাপের ফাইনালে উঠলো জুভেন্টাস। দুই লেগের অগ্রগামিতায় ২-১ গোলে জিতে মঙ্গলবার রাতে শিরোপার লড়াই নিশ্চিত করেছে তারা।

মিলানে প্রথম লেগে ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে ২-১ এ জিতেছিল জুভেন্টাস। পর্তুগিজ ফরোয়ার্ড দ্বিতীয় লেগের প্রথমার্ধে দুটি সুযোগ নষ্ট করেন। ইন্টারের রক্ষণভাগ একবার তাকে ব্যর্থ করে, পরে গোলকিপার সামির হান্দানোভিচের কাছে প্রতিহত হলে দুই দল গোলশূন্য স্কোরে বিরতিতে যায়।

ম্যাচ ঘড়ির কাঁটা ৭০ মিনিটে যাওয়ার আগে আবারও হান্দানোভিচের পরীক্ষা নেয় জুভেন্টাস। এবারও তিনি সফল। রোনালদোর শক্তিশালী শট ফিরিয়ে দেন তিনি। শেষ দিকে জুভেন্টাসের জালে বল পাঠাতে সর্বোচ্চ চেষ্টা করে গেছে ইন্টার। কিন্তু অভিজ্ঞ গোলকিপার জিয়ানলুইজি বুফন ও তার রক্ষণ বুক চিতিয়ে লড়াই চালিয়ে গেছে।

ম্যাচ শেষে পিরলো বলেছেন, ‘ইন্টারের মতো দারুণ একটা দলের বিপক্ষে আমরা এটার দাবি রাখি। এ ধরনের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে আমাদের দলের ভুল করা বেমানান। তারা দারুণ খেলেছে। কৌশলে আমরা কিছু বদল এনেছিলাম। আমাদের কয়েকটি পরিষ্কার সুযোগ এসেছিল।’

জুভেন্টাসের ২০তম কাপ ফাইনালের প্রতিপক্ষ কে জানা যাবে আজ বুধবার। সেমিফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হবে আতালান্তা ও নাপোলি। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করেছিল নাপোলি। দ্বিতীয় লেগে সফল হলে আগামী ১৯ মে গত ফাইনালের পুনরাবৃত্তি হতে যাচ্ছে। গত আসরের ফাইনালে নাপোলি টাইব্রেকারে জুভেন্টাসকে হারায়।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়