ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেষ ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় মুশফিকের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ১০ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১১:০২, ১০ ফেব্রুয়ারি ২০২১
শেষ ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় মুশফিকের

চট্টগ্রামে চতুর্থ দিন পর্যন্তও সবকিছু বাংলাদেশের অনুকূলে ছিল। কিন্তু অভিষিক্ত কাইল মায়ার্সের দানবীয় ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের কাছে প্রথম টেস্টে ৩ উইকেটের অপ্রত্যাশিত হার দেখলো স্বাগতিকরা। এশিয়ায় সর্বোচ্চ ৩৯৫ রানের লক্ষ্যে নেমে অভাবনীয় সাফল্য পেয়েছে উইন্ডিজ। এই কল্পনাতীত হারের হতাশা ভুলে ঢাকায় ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, এমন প্রত্যয় মুশফিকুর রহিমের।

প্রথম ইনিংসে মেহেদী হাসান মিরাজের সেঞ্চুরি এবং সাদমান ইসলাম ও সাকিব আল হাসানের হাফসেঞ্চুরিতে ৪৩০ রানের রান-পাহাড় গড়েছিল বাংলাদেশ। পরে ২৫৯ রানে উইন্ডিজকে গুটিয়ে দিয়ে ৮ উইকেটে ২২৩ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে। তাতে বাংলাদেশ লিড পায় ৩৯৪ রানের। চতুর্থ দিন সফরকারীদের ৩ উইকেট তুলে নেয় তারা ৫৯ রানের মধ্যে।

কিন্তু শেষ দিন সব হিসাব-নিকাশ পাল্টে দেয় এনক্রুমাহ বোনারের সঙ্গে মায়ার্সের দুইশ ছাড়ানো জুটিতে। অভিষিক্ত দুই ব্যাটসম্যানের জুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় উইন্ডিজ এবং মায়ার্সের অপরাজিত ২১০ রানে বাংলাদেশকে হারের তেতো স্বাদ দেয় তারা।

এই হতাশা কাটিয়ে ওঠার সুযোগ বাংলাদেশের সামনে। বৃহস্পতিবার মিরপুরের শের-ই-বাংলায় দ্বিতীয় ও শেষ টেস্টে খেলতে নামবে দুই দল। আগের দিন বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দলকে উজ্জীবিত করতে পোস্ট দিয়েছেন মুশফিক, ‘প্রথম ম্যাচ আমাদের অনুকূলে যায়নি। কিন্তু আমরা জানি কীভাবে ঘুরে দাঁড়াতে হয়। প্রত্যেকে তাদের সেরাটা দিতে এবং দৃঢ় মানসিকতা দেখাতে প্রস্তুত। আমরা সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে মোকাবিলা করতে যাচ্ছি, দলের জন্য দোয়া করবেন। আমরা জিতবোই।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়