Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

সিরিজ হারলে ‘অধিনায়কত্ব হারাবেন’ কোহলি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১১ ফেব্রুয়ারি ২০২১  
সিরিজ হারলে ‘অধিনায়কত্ব হারাবেন’ কোহলি!

ইংল্যান্ডের বিপক্ষে চেন্নাই টেস্ট বাজেভাবে হারের পর ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে বেশ সমালোচনা হচ্ছে। সেই সমালোচনায় যুক্ত হলেন ইংল্যান্ডের সাবেক স্পিনার মন্টি পানেসার। তার মতে, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারলে অধিনায়কত্ব হারাবেন কোহলি। একই সঙ্গে ভবিষ্যতের টেস্ট অধিনায়ক হিসেবে আজিঙ্কা রাহানেকেও বিবেচনা করার কথা জানালেন তিনি।

সম্প্রতি চেন্নাইয়ে ২২৭ রানের বড় পরাজয়ের তিক্ত স্বাদ পায় ভারত। ব্যাটিংয়ে কোহলি মোটামুটি ভালো করলেও দল পরিচালনায় দক্ষতা দেখাতে পারেননি। সবশেষ চার টেস্টে কোনোটিতেই জয় নেই তার। অন্যদিকে রাহানে কোহলির অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ায় জিতেছে বোর্ডার-গাভাস্কার সিরিজ। এজন্য কোহলির নেতৃত্ব নিয়ে উঠছে প্রশ্ন। সেই আলোচনায় আগুনে ঘি ঢাললেন পানেসার।

নিজের কলামে পানেসার লিখেন, ‘বিরাট কোহলি সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন। কিন্তু তার অধীনে দলটি মোটেও ভালো করতে পারছে না। সবশেষ চার ম্যাচে কোনও ফল সে দিতে পারেনি। আমি মনে করি কোহলি নিজেই এখন চাপে থাকবে কারণ আজিঙ্কা রাহানে অধিনায়ক হিসেবে অসাধারণ ফল পেয়েছে। কোহলি শেষ চার ম্যাচে জয় পায়নি। যদি সামনের ম্যাচেও হেরে যায় তাহলে পাঁচ নম্বর পরাজয় হবে। আমি মনে করি সিরিজ হারলে তাকে আর রাখা হবে না।’

ভারতের অধিনায়ক হিসেবে আলোচনা করলেও পানেসার নিজ দলকে সাফল্যর জন্য বাহবা দিতে ভুল করেননি, ‘অবিশ্বাস্য জয় আমি বলবো। যে আত্মবিশ্বাস নিয়ে ইংল্যান্ড খেলেছে তা ছিল অসাধারণ। জো রুট অধিনায়ক হিসেবে নিজের সর্বোচ্চটা দিয়েছে এবং দলের প্রত্যেকে নিজেদের দায়িত্ব ঠিকঠাক পালন করেছে। দলের প্রত্যেকের এ মুহূর্ত উপভোগ করা উচিত।’

চেন্নাইয়ে আগামী ১৩ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট শুরু হবে। পরের দুইটি টেস্ট শুরু হবে ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ। শেষ দুইটি ম্যাচ হবে আহমেদাবাদে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়