ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভারত সফরে ইংল্যান্ডের শক্তিশালী টি-টোয়েন্টি দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৫, ১১ ফেব্রুয়ারি ২০২১  
ভারত সফরে ইংল্যান্ডের শক্তিশালী টি-টোয়েন্টি দল ঘোষণা

ভারতেই হবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ। অক্টোবর-নভেম্বরের টুর্নামেন্টের কথা মাথায় রেখে চলতি ভারত সফরের জন্য ১৬ জনের শক্তিশালী টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে ইংল্যান্ড।

১২ মার্চ থেকে আহমেদাবাদের নতুন সর্দার প্যাটেল স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। পাঁচ ম্যাচের সবগুলো হবে একই ভেন্যুতে।

২০১৭ সালের জুনে ইংল্যান্ডের হয়ে শেষবার টি-টিায়েন্টি খেলা লিয়াম লিভিংস্টোনকে দলে ফিরিয়েছেন নির্বাচকরা। ল্যাঙ্কাশায়ারের ২৭ বছর বয়সী ওপেনিং ব্যাটসম্যান সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে দলে ছিলেন। বিগ ব্যাশ লিগের শেষ আসরে পার্থ স্কর্চার্সের হয়ে অসাধারণ পারফরম্যান্স করে এবার টি-টোয়েন্টি দলেও লিভিংস্টোন।

কোনও পেসার কিংবা স্পিনার ইনজুরিতে পড়লে অথবা অসুস্থ হলে তাদের ব্যাকআপ হিসেবে জেক বল ও ম্যাট পার্কিনসনকে রেখেছে ইংল্যান্ড। 

এই সফরে চার টেস্টের চলতি সিরিজের শেষ তিন ম্যাচে খেলবেন না জস বাটলার। তবে টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। এই দলের বেশ কয়েকজন টেস্ট দলের হয়ে আগেই ভারতে অবস্থান করছেন, অবশিষ্টরা আগামী ২৬ ফেব্রুয়ারি দেশ ছাড়বেন।

টি-টোয়েন্টি সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে খেলতে পুনেতে যাবে ইংল্যান্ড। এই সিরিজের দল পরে ঘোষণা করা হবে।

ইংল্যান্ড দল: এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জোনাথন বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, রিচি টপলে ও মার্ক উড।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়