ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শনিবার অবসরে যাচ্ছেন রাজ্জাক-নাফিস

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৩, ১২ ফেব্রুয়ারি ২০২১
শনিবার অবসরে যাচ্ছেন রাজ্জাক-নাফিস

সবধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন জাতীয় দলের দুই ক্রিকেটার আব্দুর রাজ্জাক ও শাহরিয়ার নাফিস।

শনিবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে এক অনুষ্ঠানে দুই তারকা অবসরের ঘোষণা দেবেন। যেখানে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সভাপতি নাজমুল হাসান পাপন উপস্থিত থাকবেন।

২২ গজে তাদেরকে আর দেখা না গেলেও দুইজনই ক্রিকেটের সঙ্গে থাকছেন। আব্দুর রাজ্জাক তৃতীয় সদস্য হিসেবে জাতীয় নির্বাচক কমিটিতে যুক্ত হচ্ছেন। নাফিস ক্রিকেট পরিচালনা বিভাগের ডেপুটি ম্যানেজারের দায়িত্ব পেয়েছেন। ক্রিকেট ছাড়ার পর দুইজনেরই ইচ্ছে ছিল ক্রিকেটে যুক্ত হওয়ার। তবে অবসরের সিদ্ধান্তগুলো তারা নিয়েছেন হুট করে।

নাফিস রাইজিংবিডিকে বলেন, ‘সিদ্ধান্ত গতকাল নিয়েছি। বিসিবির সঙ্গে নিয়মিত কথা চলছিল। একটা ভালো উপলক্ষ্যের অপেক্ষায় ছিলাম। শনিবার মিরপুরে একটি অনুষ্ঠান আছে। সেখানে বোর্ড সভাপতি থাকবেন। পরিচালকরা থাকবেন, গণমাধ্যম কর্মীরাও থাকবেন। এর থেকে ভালো মঞ্চ তো আর হতে পারে না। এজন্য আগামীকালই অবসরের ঘোষণা দেব।’

আব্দুর রাজ্জাক বলেন, ‘সিদ্ধান্ত তো নেওয়াই ছিল। আগামীকাল ঘোষণা দেব। বোর্ডের সঙ্গে সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। এখন নতুন যাত্রার অপেক্ষায় আছি।’

গত বছর করোনার আগে ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডানের হয়ে অংশগ্রহণ করেছেন আব্দুর রাজ্জাক। নাফিস দল পাননি বলে খেলার সুযোগ হয়নি। তবে বিসিবি সাউথ জোনের হয়ে খেলেছেন (বিসিএল) বাংলাদেশ ক্রিকেট লিগ । করোনার পর মাঠে ক্রিকেট গড়ালে ২২ গজে নামার ইচ্ছে ছিল দুইজনেরই। এজন্য ফিটনেস পরীক্ষাও দিয়েছেন। কিন্তু লম্বা বিরতি ও ভবিষ্যত ভাবনায় তারা ব্যাট-প্যাড উঠিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

বাঁহাতি ব্যাটসম্যান নাফিস জাতীয় দলের হয়ে ২৪ টেস্ট, ৭৫ ওয়ানডে এবং ১ টি-টোয়েন্টি খেলেছেন। সব মিলিয়ে তিন ফরম্যাটে রান করেছেন ৩৪৬৮। রাজ্জাক ১৩ টেস্ট, ১৫৩ ওয়ানডে এবং ৩৪ টি-টোয়েন্টি খেলেছেন। তার ভেল্কিতে রয়েছে ২৭৯ আন্তর্জাতিক উইকেট।  

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়