Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

প্রিটোরিয়াসের রেকর্ড গড়া বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার অনায়াস জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৩৮, ১৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২৩:৪১, ১৩ ফেব্রুয়ারি ২০২১
প্রিটোরিয়াসের রেকর্ড গড়া বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার অনায়াস জয়

দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতা আনলো দক্ষিণ আফ্রিকা। শনিবার (১৩ ফেব্রুয়ারি) তারা পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে। তাদের জয়ের নায়ক পেসার ডোয়াইন প্রিটোরিয়াস।

ডানহাতি পেসার ৫ উইকেট নিয়ে পাকিস্তানের রান বড় হতে দেননি। দক্ষিণ আফ্রিকার হয়ে সবচেয়ে কম রানে ৫ উইকেট নেওয়ার কীর্তিও গড়েন তিনি। লক্ষ্য তাড়ায় হেনড্রিকস ও বিলজনের ব্যাটে অনায়াস জয় পায় অতিথিরা।

লাহোরে টস হেরে আগে ব্যাটিং করে পাকিস্তান ৭ উইকেটে ১৪৪ রান তোলে। জবাবে ২২ বল আগে জয়ের বন্দরে নোঙর ফেলে দক্ষিণ আফ্রিকা।

বোলিংয়ে প্রথম স্পেলে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের উইকেট নেন প্রিটোরিয়াস। ৫ রানে থামে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের এক নম্বর ব্যাটসম্যানের ইনিংস। দ্বিতীয় স্পেলে ফিরে ধারাবাহিক উইকেট নেন প্রিটোরিয়াস। শুরুটা ২০ রান করা ইফতেখার আহমেদকে দিয়ে। এরপর মোহাম্মদ রিজওয়ানের উইকেটও নেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান রিজওয়ান প্রথম টি-টোয়েন্টিতে সেঞ্চুরি পেয়েছিলেন। আজকের ম্যাচে তার ব্যাট থেকে আসে ৪১ বলে ৫১ রান। ৬ চার ও ১ ছক্কায় সাজান ইনিংসটি।

প্রিটোরিয়াসের শেষ দুই শিকার খুশদিল শাহ (১৫) ও মোহাম্মদ নেওয়াজ (০) । ১৭ রানে ৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার হয়ে সেরা বোলিংয়ের রেকর্ডও নিজের করে নেন এ পেসার।

তার আগে ম্যাকলারেন ১৯ রানে নিয়েছিলেন ৫ উইকেট। চতুর্থ বোলার হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট পেয়েছেন তিনি। এছাড়া ইমরান তাহির দুইবার ও ডেভিড ওয়াইজ একবার পাঁচ উইকেট পেয়েছেন। প্রিটোরিয়াস বাদে ১টি করে উইকেট নেন ফিকোযাও ও শামসি।

লক্ষ্য তাড়ায় ২১ রানে জান্নেমান মালান (৪) ও স্মথটসকে (৭) হারায় প্রোটিয়ারা। দুটি উইকেটই নেন শাহীন শাহ আফ্রিদি। তৃতীয় উইকেটে হেনড্রিকস ও বিলজন ৭৭ রানের জুটি গড়েন। তাতে লক্ষ্য সহজ হয়ে যায় অতিথি দলের। যদিও এ দুজনের কেউই ম্যাচ শেষ করে আসতে পারেননি। দুজনই সাজঘরে ফেরেন সমান ৪২ করে।

জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ডেডিড মিলার (২৫) ও অধিনায়ক ক্লাসেন (১৭) । রোববার দুই দল একই মাঠে সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়