ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুরন্ত গতিতে ছুটছেন নাদাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪১, ১৫ ফেব্রুয়ারি ২০২১  
দুরন্ত গতিতে ছুটছেন নাদাল

রেকর্ড ২০তম গ্র্যান্ড স্লাম জয়ের মিশনে বেশ ভালোভাবে এগিয়ে যাচ্ছেন রাফায়েল নাদাল। মেলবোর্ন পার্কে অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডের খেলায় ইতালির ১৬তম বাছাই ফাবিও ফগনিনিকে হারিয়েছেন তিনি। স্প্যানিশ দ্বিতীয় বাছাই ৬-৩, ৬-৪, ৬-২ গেমে জিতে স্থান করে নিয়েছেন কোয়ার্টার ফাইনালে।

২০০৯ সালে একমাত্র অস্ট্রেলিয়ান ওপেন জেতা নাদাল ৪৩তম গ্র্যান্ড স্লাম কোয়ার্টার ফাইনালে উঠেছেন। অথচ পিঠের চোট নিয়ে শঙ্কায় ছিলেন তিনি। এই মাসের শুরুতে এটিপি কাপ খেলেননি। তবে বছরের প্রথম গ্র্যান্ড স্লামে শুরু থেকে অদম্য এই স্প্যানিশ তারকা। চার ম্যাচে একটি সেটেও হারেননি।

বুধবার শেষ আটের খেলায় নাদাল মুখোমুখি হবেন স্তেফানোস সিসিপাসকে। সোমবার চতুর্থ রাউন্ডে ইতালির মাত্তেও বেরেত্তিনি ইনজুরির কারণে সরে দাঁড়ালে গ্রিক পঞ্চম বাছাই ওয়াকওভারে জিতে গেছেন।

এদিকে মেলবোর্নে রাশিয়ান ইতিহাস তৈরি হয়েছে দানিল মেদভেদেভ কোয়ার্টার ফাইনালে ওঠায়। আমেরিকান ১৯২ র‌্যাংকিংধারী ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডকে ৬-৪, ৬-২, ৬-৩ গেমে হারিয়েছেন তিনি। এটি ছিল তার টানা ১৮তম জয়। তাতে করে উন্মুক্ত যুগে প্রথমবার একটি গ্র্যান্ড স্লামের কোয়ার্টার ফাইনালে তিন জন রাশিয়ান খেলতে যাচ্ছেন।

শেষ আটেই মুখোমুখি হবেন দুই রাশিয়ান- মেদভেদেভের প্রতিপক্ষ আন্দ্রে রুবলেভ। তাদের সঙ্গে অভিষেক গ্র্যান্ড স্লামে শেষ আটের দেখা পেয়েছেন আসলান কারাতাসেভ। ১৬ বছর পর প্রথমবার দেশের কোনও পুরুষ অস্ট্রেলিয়ান ওপেন জেতেন কি না, তারই অপেক্ষা। ২০০৫ সালে মারাত সাফিনের পর মেলবোর্নে আর কোনও রাশিয়ান পুরুষ শিরোপা জিততে পারেনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়