ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অস্ট্রেলিয়ান ওপেন ট্রফিতে জোকোভিচের একহাত!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ১৬ ফেব্রুয়ারি ২০২১  
অস্ট্রেলিয়ান ওপেন ট্রফিতে জোকোভিচের একহাত!

অস্ট্রেলিয়ান ওপেনের ট্রফিতে টানা তৃতীয়বার নোভাক জোকোভিচের নাম হয়তো লিখতে বসে গেছেন আয়োজকরা! পরিসংখ্যান বলছে, মেলবোর্নে সেমিফাইনালে ওঠার পর সার্ব তারকার শিরোপা না জেতার ঘটনা কখনও ঘটেনি। মঙ্গলবার হাড্ডাহাড্ডি লড়াইয়ে আলেক্সান্দার জেরেভকে হারিয়ে নবম সেমিফাইনাল নিশ্চিত করেছেন আটবারের চ্যাম্পিয়ন।

৩৩ বছর বয়সী জোকোভিচের এই সাফল্য শুরু ২০০৮ সাল থেকে। ২০১১ সাল থেকে টানা তিনবার অস্ট্রেলিয়ান ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন সার্ব তারকা। পরে আরও চারবার শিরোপা জেতেন। কোনোবারই সেমিফাইনালে ওঠার পর ট্রফি জিততে ব্যর্থ হননি। এবারও সেই ধারাবাহিকতা ধরে রাখার চ্যালেঞ্জ তার সামনে।

অবশ্য জেরেভের কাছে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হন জোকোভিচ। গত দুই আসরের চ্যাম্পিয়ন হেরে যান প্রথম সেট। তৃতীয় সেটে একটি গেম হেরে যাওয়ায় ক্ষোভে র‌্যাকেট আছাড় মেরে ভেঙে ফেলেন শীর্ষ র‌্যাংকিংধারী। শেষ পর্যন্ত সব আশঙ্কা দূর করে ৬-৭ (৬), ৬-২, ৬-৪, ৭-৬ (৬) গেমে জিতে শেষ চার নিশ্চিত করেন তিনি।

বৃহস্পতিবার জোকোভিচের সেমিফাইনাল প্রতিপক্ষ রাশিয়ান কোয়ালিফায়ার ও ১১৪তম র‌্যাংকিংধারী আসলান কারাস্তেভ, যিনি উন্মুক্ত যুগে প্রথম খেলোয়াড় হিসেবে অভিষেক গ্র্যান্ড স্লামেই শেষ চারের টিকিট কেটেছেন। ১৯৭৭ সালের ডিসেম্বরে অস্ট্রেলিয়ান বব গিলটিনানের পর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল খেলা দ্বিতীয় কোয়ালিফায়ার এই কারাস্তেভ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়