Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

বায়ার্ন ছাড়ছেন রিয়ালের রাডারে থাকা আলাবা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১৬ ফেব্রুয়ারি ২০২১  
বায়ার্ন ছাড়ছেন রিয়ালের রাডারে থাকা আলাবা

রিয়াল মাদ্রিদের জন্য কাজটা সহজই হয়ে গেলো বলা চলে। গ্রীষ্মের দলবদলে তাদের এক নম্বর টার্গেটে থাকা দাভিদ আলাবা বায়ার্ন মিউনিখের সঙ্গে ১৩ বছরের সম্পর্কের ইতি টানার ঘোষণা দিয়েছেন। বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষে আগামী জুনে ফ্রি ট্রান্সফারে অ্যালিয়েঞ্জ এরেনা ছাড়ার ঘোষণা দিয়েছেন এই অস্ট্রিয়ান ডিফেন্ডার।

রিয়ালের সঙ্গে চেলসি ও লিভারপুলও আলাবার সঙ্গে চুক্তিতে আগ্রহ প্রকাশ করেছে। তবে মাদ্রিদ ক্লাবই সবচেয়ে এগিয়ে। এই মৌসুম শেষে দলের রক্ষণের প্রাণ সার্জিও রামোসকে হারানোর শঙ্কায় তারা। এই স্প্যানিশ সেন্টার ব্যাকের যোগ্য উত্তরসূরি হিসেবে অস্ট্রিয়ান সেন্টার ব্যাককে চায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

কিন্তু ২৮ বছর বয়সী ডিফেন্ডার তার পরবর্তী ক্লাব নিয়ে মুখে কুলুপ এঁটেছেন। অনির্ধারিত এক সংবাদ সম্মেলনে আলাবা বলেছেন, ‘এই মৌসুম শেষে আমি অন্য কিছু করার সিদ্ধান্ত নিয়েছি, এই ক্লাব ছাড়ছি। এই সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। এখানে আমি ১৩ বছর ধরে আছি এবং এই ক্লাব আমার অন্তরে। কোথায় যাবো, সেটা এখনও চূড়ান্ত করিনি।’

কয়েক বছর ক্লাবের অ্যাকাডেমিতে থাকার পর ২০১০ সালে বায়ার্নের প্রথম দলে জায়গা করে নেন আলাবা। সব মিলিয়ে ২৪টি ট্রফি জিতেছেন। নয়টি বুন্দেসলিগা, ছয়টি ডিএফবি পোকালসহ দুটি করে চ্যাম্পিয়নস লিগ ও ক্লাব বিশ্বকাপের পদক গলায় ঝুলিয়েছেন। এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে ৪১৫ ম্যাচ খেলে আলাবা করেছেন ৩৩ গোল।

অস্ট্রিয়ান এই ডিফেন্ডারের উত্তরসূরি এরই মধ্যে চূড়ান্ত করে ফেলেছে বায়ার্ন। আগামী মৌসুমের জন্য ৩ কোটি ৮০ লাখ পাউন্ডে দায়োত উপামেকানোর সঙ্গে চুক্তির ঘোষণা দিয়েছে তারা।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়