ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আসছেন না র‌্যাডফোর্ড, বৃহস্পতিবার আসছে আইরিশরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ১৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:৪৫, ১৭ ফেব্রুয়ারি ২০২১
আসছেন না র‌্যাডফোর্ড, বৃহস্পতিবার আসছে আইরিশরা

আয়ারল্যান্ড উলভসকে আতিথেয়তা দিতে নিয়মিত চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করছে বিসিবির হাই পারফরম্যান্স (এইচপি) দল। অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচও খেলেছে তারা।

তবে প্রধান কোচ টবি র‌্যাডফোর্ডকে পাচ্ছেন না আকবর-ইমনরা। শারীরিক অসুস্থতায় দেশে আসছেন না প্রধান কোচ। তার পরিবর্তে পুরো সিরিজে দায়িত্ব পালন করবেন পেস বোলিং কোচ চাম্পাকা রামানায়েকে।

এদিকে আয়ারল্যান্ড উলভস বৃহস্পতিবার সকালে ঢাকা পা রাখছে। ম্যানেজার জামাল বাবু রাইজিংবিডিকে বলেন, ‘আয়ারল্যান্ডের দলটি সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকায় আসবে। ঢাকায় নামার পর চট্টগ্রাম চলে যাবে। সাড়ে ১১টা কিংবা ১২টায় ফ্লাইট। চট্টগ্রামে তিনদিনের কোয়ারেন্টাইন। ২২ ফেব্রুয়ারি থেকে তারা অনুশীলন শুরু করতে পারবে।’

গত অক্টোবরে এইচপি দলের দায়িত্ব গ্রহণ করেছিলেন র‌্যাডফোর্ড। যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটারসহ প্রতিশ্রুতিশীল এক ঝাঁক ক্রিকেটার নিয়ে দুই সপ্তাহের মতো ক্যাম্প করেছিলেন। তাতে তরুণরা বেশ উপকৃতও হয়েছেন বলে শোনা যায়।

জামাল বাবু নিশ্চিত করেছেন, ‘র‌্যাডফোর্ড গুরুতর অসুস্থ। ডাক্তাররা ক্যান্সার হয়েছে বলে আশঙ্কা করছেন। প্রাথমিক পর্যায়ে থাকায় তার নিয়মিত পরীক্ষা-নিরীক্ষা করতে হচ্ছে। এখন কাজে যোগ দেওয়ার কোনও সুযোগ নেই তার।’

তবে প্রধান কোচ ছাড়া ক্যাম্পে কোনও সমস্যা হচ্ছে না দাবি তার, ‘ছেলেরা নিয়মিত অনুশীলন করে নিজেদের ভুলত্রুটি শুধরে নিচ্ছেন। চাম্পাকা অভিজ্ঞ কোচ। অনেক সময় ধরে বাংলাদেশ ক্রিকেটে যুক্ত। বেশ ভালোভাবেই দলকে এগিয়ে নিচ্ছেন তিনি।আশা করছি আমরা ভালো ফল পাবো।’

আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে একটি চারদিনের, পাঁচটি একদিনের ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ ইমার্জিং দল। ২৬ ফেব্রুয়ারি চট্টগ্রামে শুরু হবে চার দিনের ম্যাচ। ৫, ৭ ও ৯ মার্চ দুই দলের তিনটি ওয়ানডে হবে চট্টগ্রামেই। ১০ মার্চ ঢাকায় ফিরে ১২ ও ১৪ মার্চ শেষ দুটি ওয়ানডে খেলবে তারা, ম্যাচগুলো হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। সেখানেই দুটি টি-টোয়েন্টি হবে ১৭ ও ১৮ মার্চ।

বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড (প্রাথমিক): মোহাম্মদ সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, শামীম পাটোয়ারি, শফিকুল ইসলাম ইমন, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা, আমিনুল ইসলাম বিপ্লব, রাকিবুল হাসান, তানবীর ইসলাম, মোহাম্মদ রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম অঙ্কন ও আকবর আলী।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়