ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আইসিসিতে দক্ষিণ আফ্রিকার নালিশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ১৭ ফেব্রুয়ারি ২০২১  
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আইসিসিতে দক্ষিণ আফ্রিকার নালিশ

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড আগামী মাসের সফর স্থগিত কেন করেছে, সেই ব্যাখ্যা আইসিসিকে জানতে অনুরোধ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। এ নিয়ে বিশ্ব ক্রিকেট নিয়ন্তা সংস্থার কাছে অভিযোগ দায়ের করেছে তারা।

আগামী মাসে দক্ষিণ আফ্রিকায় তিন টেস্ট খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার, যা ছিল আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। কিন্তু দেশটিতে ‘অগ্রহণযোগ্য’ হারে করোনাভাইরাসের বিস্তারে এই সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

হুট করে এই সিদ্ধান্ত নেওয়ায় তাদের বিরুদ্ধে বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ করেছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড।

এই টেস্ট সিরিজ স্থগিত হওয়ায় সিএসএ গত সপ্তাহে অসন্তোষ প্রকাশ করে আইসিসি ও সিএ’র কাছে চিঠি লিখেছে। সেটা হাতে পাওয়ার দাবি করেছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো।

তারা এক প্রতিবেদনে জানিয়েছে, ওই চিঠিতে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ফোলেৎসি মোসেকি আইসিসির কাছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও এফটিপি সূচি ভঙ্গের অভিযোগ এনেছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ১১ ম্যাচ খেলে ১৪৪ পয়েন্ট পেয়েছে দক্ষিণ আফ্রিকা। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে তা আরও বাড়িয়ে নেওয়ার প্রত্যাশা ছিল তাদের। কিন্তু তাদের হতাশ করলো অস্ট্রেলিয়ানরা। এজন্য পয়েন্টের দাবি তো জানিয়েছেই, একই সঙ্গে আর্থিক ক্ষতিপূরণও চেয়েছে সিএসএ।     

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়