ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সর্বোচ্চ ভিত্তিমূল্যে দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-তামিম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৬, ১৭ ফেব্রুয়ারি ২০২১  
সর্বোচ্চ ভিত্তিমূল্যে দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব-তামিম

করোনাভাইরাস মহামারির কারণে গত বছর স্থগিত হওয়া ঘরোয়া ক্রিকেট লিগ দ্য হান্ড্রেডের ড্রাফটের জন্য এখনও ৩৫টি জায়গা ফাঁকা রয়েছে। সেটা পূরণে ২৫২ বিদেশি ও ২৫৪ স্থানীয় খেলোয়াড় আসন্ন ২৩ ফেব্রুয়ারির ড্রাফটের জন্য নাম নিবন্ধন করেছেন। ৭ বিদেশির শূন্যস্থান পূরণে এক লাখ পাউন্ডের সর্বোচ্চ ভিত্তিমূল্য নিয়ে এই তালিকায় আছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

এছাড়া বিদেশি খেলোয়াড় হিসেবে এই প্রতিদ্বন্দ্বিতায় সর্বোচ্চ ভিত্তিমূল্যে যোগ দিয়েছেন বাবর আজম, ডেভিড ওয়ার্নার, নিকোলাস পুরান, কাগিসো রাবাদা, কুইন্টন ডি কক, কিয়েরন পোলার্ড, লকি ফার্গুসন ও জেসন হোল্ডার।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এই নতুন টুর্নামেন্ট হবে ১০০ বলের। আগামী জুলাইয়ে শুরু হবে নতুন ঘরানার এই প্রতিযোগিতা, যা গত বছর শুরুর কথা ছিল। কিন্তু মহামারির কারণে তা পিছিয়ে দেওয়া হয়।

২০১৯ সালের অক্টোবরে প্রথম ড্রাফট অনুষ্ঠিত হয়েছিল। যদিও সেখানে বাংলাদেশ থেকে কেউ দল পাননি। দলগুলো আগের ড্রাফটের বেশির ভাগ খেলোয়াড়দের ধরে রেখেছে। তবে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে তাদের পারিশ্রমিক ২০ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে।

আগের ড্রাফট অনুযায়ী রশিদ খান খেলবেন ট্রেন্ট রকেটসে, সাউদার্ন ব্রেভে আন্দ্রে রাসেল, নর্দার্ন সুপারচার্জার্সে অ্যারন ফিঞ্চ ও বার্মিংহ্যাম ফিনিক্সের হয়ে মাঠ মাতাবেন কেন উইলিয়ামসন।

পরের ড্রাফটে নেওয়া হবে ২৮ জন স্থানীয় খেলোয়াড়কে। জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকবেন এমন বিদেশি খেলোয়াড়রাই ড্রাফটে বেশি সুযোগ পাবেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়