ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সেরেনাকে বিদায় করে ফাইনালে ওসাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ১৮ ফেব্রুয়ারি ২০২১  
সেরেনাকে বিদায় করে ফাইনালে ওসাকা

সেরেনা উইলিয়ামসের বিপক্ষে চমৎকার জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন নাওমি ওসাকা। তাতে রেকর্ড ছোঁয়া ২৪তম গ্র্যান্ড স্লাম শিরোপার স্বপ্ন পূরণে আবার ব্যর্থ হলেন আমেরিকান তারকা।

শুরুর চাপ সামলে নিয়ে ৬-৩, ৬-৪ গেমে সেরেনাকে হারান তিনটি গ্র্যান্ড স্লাম জয়ী ওসাকা। টানা ২০ ম্যাচ ধরে অজেয় জাপানি তরুণী কখনও কোনও গ্র্যান্ড স্লাম ফাইনালে হারেননি। ২০১৯ সালে এই মেলবোর্ন পার্কে ক্যারিয়ারের দ্বিতীয় বড় ট্রফি ঘরে তোলেন।

দুটি ইউএস ওপেন ও একটি অস্ট্রেলিয়ান ওপেন জয়ী ওসাকা শনিবারের ফাইনালে লড়বেন আরেক আমেরিকান জেনিফার ব্রাডিকে, যিনি সেমিফাইনালে হারিয়েছেন ক্যারোলিনা মুচোভাকে। ৬-৪, ৩-৬, ৬-৪ গেমে চেক প্রতিপক্ষকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনালে ব্রাডি।

এবারের ফাইনাল হতে যাচ্ছে ২০২০ সালের ইউএস ওপেন সেমিফাইনালের পুনরাবৃত্তি, যে ম্যাচে ওসাকা তিন সেটে জেতেন। ম্যাচ শেষে জাপানি তৃতীয় বাছাই বলেছেন, ‘এটা ছিল সত্যিই স্নায়ুচাপের এবং শুরুতে ভয় পেয়েছিলাম। তারপর আমি মাথা ঠাণ্ডা রেখে নিজের পথ তৈরি করে নিয়েছি।’

এ নিয়ে চারবারের দেখায় সেরেনাকে তিনবার হারালেন, ২০১৮ সালের ইউএস ওপেনের ফাইনালে আমেরিকান তারকাকে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লাম জেতেন ওসাকা, ‘তার সঙ্গে খেলা সবসময় সম্মানের এবং তার বিপক্ষে আমি কখনও হারতে চাই না। আমি কেবল আমার সেরাটা দিতে চেষ্টা করি।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়