ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

১৮তম গ্র্যান্ড স্লাম জয়ের আরও কাছে জোকোভিচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ১৯ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৯:২২, ১৯ ফেব্রুয়ারি ২০২১
১৮তম গ্র্যান্ড স্লাম জয়ের আরও কাছে জোকোভিচ

আসলান কারাৎসেভের দুর্বার প্রতিরোধ ভেঙে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠলেন নোভাক জোকোভিচ। তাতে থামলো রাশিয়ান কোয়ালিফায়ারের রূপকথার মতো অভিযাত্রা।

বিশ্বের ১১৪ নম্বর র‌্যাংকিংধারী বেশ কয়েকবার উদ্বেগের মধ্যে ফেলে দেন জোকোভিচকে। কিন্তু পারেননি দমাতে। ৬-৩, ৬-৪, ৬-২ গেমে মেলবোর্ন পার্কে নবম ফাইনাল নিশ্চিত করেন শীর্ষ বাছাই। ৩৩ বছর বয়সী সার্ব শেষ চার গেম জিতে যান সহজেই।

অ্যাবডমিনাল ইনজুরি নিয়ে পুরো টুর্নামেন্টে খেলছেন জোকোভিচ। তবে তার কোনও প্রভাব পড়েনি। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘পুরো টুর্নামেন্টে এটাই ছিল আমার সেরা ম্যাচ। দারুণ লাগছে, বল ঘুরিয়ে মারতে পারছি। কোনও ব্যথা নেই। এখন পর্যন্ত এটাই সেরা ম্যাচ এবং তা খেললাম সঠিক সময়ে। আমি রোমাঞ্চিত।’

অস্ট্রেলিয়ান ওপেনে ট্রফি জয়ের রেকর্ড আরও বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে জোকোভিচ প্রতিপক্ষ হিসেবে পাবেন দানিল মেদভেদেভ কিংবা স্তেফানোস সিসিপাসকে। শুক্রবারের সেমিফাইনালে রাশিয়ান চতুর্থ বাছাই মেদভেদেভ মুখোমুখি হবেন গ্রিক পঞ্চম বাছাই সিসিপাসের। দুজনেরই হবে এটি প্রথম অস্ট্রেলিয়ান ওপেন ফাইনাল।

মেদভেদেভ কিংবা সিসিপাসের কেউই এখন পর্যন্ত কোনও গ্র্যান্ড স্লাম জেতেননি। তাই জোকোভিচের ১৮তম গ্র্যান্ড স্লাম শিরোপা জয়ের মিশন হতে যাচ্ছে কাগজে কলমে সহজ। আটবারের চ্যাম্পিয়ন আরও একটি গ্র্যান্ড স্লাম জিতলে ২০টি করে শিরোপা জয়ী রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সঙ্গে ব্যবধান দুইয়ে নামাবেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়