ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কলকাতায় আরও একটি শিরোপা চান সাকিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ১৯ ফেব্রুয়ারি ২০২১  
কলকাতায় আরও একটি শিরোপা চান সাকিব

আইপিএলের ১৪তম আসরের নিলামে সাকিব আল হাসানকে কিনে নিলো কলকাতা নাইট রাইডার্স। তিন বছর পর আবারও দলটিতে ফিরছেন বাংলাদেশের অভিজ্ঞ অলরাউন্ডার। ২০১২ ও ২০১৪ সালের মতো আরও একটি শিরোপা কলকাতায় জিতে চান তিনি।

গতকাল বৃহস্পতিবার চেন্নাইয়ে অনুষ্ঠিত নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ভারতীয় ২ কোটি রুপি। তাকে পাওয়ার দৌড়ে প্রথম বিড শুরু করে পাঞ্জাব কিংস। তাদের সঙ্গে কয়েক দফার লড়াই শেষে ৩ কোটি ২০ লাখ রুপিতে বাঁহাতি অলরাউন্ডারকে নিশ্চিত করে কলকাতা।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত শাহরুখ খানের দলে ছিলেন সাকিব। এই সাত আসরের মধ্যে ছয়টিতে খেলেছিলেন। এই সময়ে ব্যাট হাতে সাকিব কলকাতার জার্সিতে ৬০ ম্যাচ খেলে দুটি ফিফটিসহ ৭৩৭ রান করেন আর উইকেট শিকার করেছেন ৫৭টি।

পুরোনো দল দিয়ে আইপিএলে ফিরতে পেরে রোমাঞ্চিত সাকিব। কলকাতার অফিসিয়াল ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, ‘আশা করি সবাই ভালো আছেন। এ বছর কেকেআরের হয়ে খেলতে পারবো বলে খুবই রোমাঞ্চিত। তেমনই ফল করার চেষ্টা করবো, যেভাবে ২০১২ ও ২০১৪ সালে যেমনটা করেছি- দুই দুটি চ্যাম্পিয়নশিপ আমরা একসঙ্গে জিতেছি। কলকাতার হয়ে খেলার জন্য এ বছর আমি মুখিয়ে আছি।’

এর আগে সাকিবকে পাওয়ার উচ্ছ্বাসে প্রথম ‍টুইটে কলকাতা লিখেছিল, ‘আমাদের ময়না ঘরে ফিরে আসছে।’পরে টুইটারে বিশ্বসেরা এই অলরউন্ডারকে নিয়ে আরও দুটি টুইট করে তারা। শাহরুখের সঙ্গে সাকিব ও উম্মে শিশিরের ছবি পোস্ট করে লিখেছে, ‘এই আইপিএলের নিলামে আমরা আমাদের প্রথম নাইটকে কিনে নিলাম।’

আরেক টুইটে ২০১২ ও ২০১৪ সালের ট্রফির ইমো দিয়ে কলকাতা লিখেছে, ‘তিন নম্বরটির জন্য সাকিব এখানে। স্বাগত ময়না।’ সাকিবের ছবিতে লেখা, ‘অলরাউন্ডার সাকিব আল হাসান তৈরি। ঘরে স্বাগতম।’ ক্রিকেট মাঠে বাঁহাতি অলরাউন্ডারকে ময়না নামে ডাকা হয়, আদর করে কলকাতাও সেই নামে তাকে সম্বোধন করলো।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়