ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১৯ ফেব্রুয়ারি ২০২১  
মাঠে দর্শক ফেরাচ্ছে পাকিস্তান

পাকিস্তানে আবারও স্টেডিয়ামে বসে দর্শকদের খেলা দেখার সুযোগ করে দেওয়া হচ্ছে। করোনাভাইরাস মহামারির পর প্রথমবার মাঠে দর্শক ফেরাচ্ছে তারা। শনিবার বন্দরনগরী করাচিতে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসরে গ্যালারি মাতাবেন ভক্ত-সমর্থকরা।

দেশের প্রধান টি-টোয়েন্টি লিগের জন্য স্টেডিয়ামের আসনসংখ্যার ২০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে সরকার। তবে সামাজিক দূরত্ব মেনে প্রত্যেককে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার কঠোর নির্দেশ দিয়েছে তারা।

অর্থাৎ করাচির জাতীয় স্টেডিয়ামে সাড়ে সাত হাজার ও লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সাড়ে পাঁচ হাজার দর্শক ঢুকতে পারবেন। এই সিদ্ধান্তে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের উইকেটকিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদ বলেছেন, ‘দর্শক ছাড়া খেলা উপভোগ্য হয়নি। এটা দারুণ সংবাদ, দীর্ঘদিন পর আবারও আমরা নিজেদের দর্শকদের সামনে খেলতে যাচ্ছি।’

পিসিবি চেয়ারম্যান এহসান মানি স্বীকার করেছেন, আসনসংখ্যা সীমিত হওয়া কারণে অগণিত দর্শক হতাশ হবেন। তবে প্লে অফ ও ফাইনালের আগে সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করে দর্শকের সংখ্যা আরও বাড়ানোর আশ্বাস দিয়েছে সরকার।

করোনা মহামারির মধ্যে পিসিবি সফলভাবে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি আন্তর্জাতিক সিরিজ আয়োজন করে। তবে খেলাগুলো হয়েছে দর্শকশূন্য মাঠে। এছাড়া জৈব সুরক্ষা বলয় মেনে দুইশতাধিক ঘরোয়া ক্রিকেট ম্যাচ আয়োজন করেছিল বোর্ড।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়