Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

রোনালদো সবসময় স্বার্থপর: কাসানো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৫, ১৯ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৫:২৭, ১৯ ফেব্রুয়ারি ২০২১
রোনালদো সবসময় স্বার্থপর: কাসানো

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে পোর্তোর কাছে জুভেন্টাস হেরেছে ২-১ গোলে। দেশের মাটিতে হতাশাজনক রাত কাটান তুরিন ক্লাবটির ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো। শেষ দিকে পেনাল্টি আবেদন নাকচ করায় আরও হতাশ হন তিনি। এই ম্যাচ হারের জন্য পর্তুগালের ইউরো জয়ী তারকাকে দায়ী করছেন সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড আন্তনিও কাসানো।

বুধবার পর্তুগালের এস্তাদিও দু দ্রাগাওয়ে দুই অর্ধের শুরুতে দুটি গোলে এগিয়ে যায় স্বাগতিক পোর্তো। তবে শেষ দিকে ফেদেরিকো চিয়েসার লক্ষ্যভেদে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল নিয়ে ফেরে জুভেন্টাস। পরের লেগ ৯ মার্চ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে। সেখানে তারা ঘুরে দাঁড়িয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে পারবে কি না সেই অপেক্ষা ফুরোবে সপ্তাহখানেক পর।

তবে কাসানোর মতে, রোনালদো নিজে গোল করার প্রবণতা থেকে বেরিয়ে না আসায় ম্যাচটা জুভেন্টাস হেরেছে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে একজন স্বার্থপর খেলোয়াড় বললেন তিনি। নতুন কোচ আন্দ্রে পিরলোর কৌশলের সঙ্গে রোনালদো মানিয়ে নিতে পারছেন না বলেও কাসানোর দাবি।

টুইচে ক্রিস্টিয়ান ভিয়েরির সঙ্গে আলাপকালে কাসানো বলেছেন, ‘আমি সবসময় বলেছি, সে অসাধারণ একজন খেলোয়াড় এবং হয়তো বিলিয়ন গোলও করতে পারে। কিন্তু আন্দ্রে পিরলোর ফুটবল ধ্যান-ধারণার সঙ্গে মানিয়ে নিতে পারছে না। সে প্রত্যেক ম্যাচে গোল করে, এটা সত্যি। কিন্তু আন্দ্রের পরিকল্পনায় তার সমস্যা হচ্ছে। সে সবসময় একজন স্বার্থপর। অন্যদের গোল করা নিয়ে সে কোনও চিন্তাও করে না।’

এই স্বার্থপরতার কারণে রোনালদোকে ভুগতে হবে বলে কাসানো সতর্ক করলেন, ‘সে এমন খেলোয়াড়, যে ফুটবলের জন্য নয়, বাঁচে বড় ম্যাচে গোলের জন্য। কিন্তু এই মুহূর্তে পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। সময় সবার জন্য পার হচ্ছে এবং সেও সমস্যার মধ্যে পড়ছে।’

কাসানোর এই সমালোচনায় রোনালদো কর্ণপাত করবেন কি না, তা দেখার বিষয়। তবে এই মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন তিনি। সব প্রতিযোগিতা মিলে ২৭ ম্যাচে করেছেন ২৩ গোল এবং চ্যাম্পিয়নস লিগে পাঁচ ম্যাচে তার গোল পাঁচটি। হয়তো প্রথম লেগের হতাশা ফিরতি ম্যাচে ঠিকই কাটিয়ে উঠবেন তিনি, যেমনটা হয়েছিল গত আসরের দ্বিতীয় লেগে। আতলেতিকো মাদ্রিদের কাছে প্রথম লেগ ২-০ গোলে হারের পর ঘরের মাঠে রোনালদোর হ্যাটট্রিকে স্প্যানিশ প্রতিপক্ষকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে জুভেন্টাস।  

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়