ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন ৩ ক্রিকেটার, নতুন মুখ নাসুম

ক্রীড়া প্রতিবেদক, কক্সবাজার থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ১৯ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:৪৭, ১৯ ফেব্রুয়ারি ২০২১
নিউজিল্যান্ড সফরে দলে ফিরলেন ৩ ক্রিকেটার, নতুন মুখ নাসুম

প্রথমবারের মতো ওয়ানডে সিরিজের স্কোয়াডে ডাক পেয়েছেন নাসুম আহমেদ। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে তাকে রেখে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে এক বিবৃতির মাধ্যমে দল ঘোষণা করে বিসিবি।

নাসুম এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছিলেন। তবে অভিষেক হয়নি। দলে ফিরেছেন মোসাদ্দেক হোসেন সৈকত, আল আমিন হোসেন ও নাঈম শেখ। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে তারা ছিলেন না।  সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজের দলে থাকলেও বাদ পড়েছেন তাইজুল ইসলাম। 

নিউজিল্যান্ডের বিপক্ষে  তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তামিম-মাহমুদউল্লাহরা। ২০ মার্চ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। নিউজিল্যান্ড সময় সকাল ১১টা ও বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু হবে ম্যাচ।

ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে পরের দুই ওয়ানডে হবে ২৩ ও ২৬ মার্চ। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে হবে দিবারাত্রির। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়। ওয়ানডে শেষ হওয়ার এক দিন পরই দুই দল টি-টোয়েন্টি খেলতে মাঠে নামবে।

২৮ মার্চ প্রথম টি-টোয়েন্টি হ্যামিল্টনে। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ৩০ মার্চ ও ১ এপ্রিল। ম্যাচগুলো হবে নেপিয়ার ও অকল্যান্ডে। প্রথম টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি শুরু হবে দুপুর ১২টায়।

বাংলাদেশ স্কোয়াড: তামিম ইকবাল খান, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, শেখ মাহাদী হাসান ও নাসুম আহমেদ। 

কক্সবাজার/রিয়াদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়