ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আইপিএল মাতিয়ে ভারতীয় দলে সূর্যকুমার-ইশান-তেওয়াতিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ২১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১০:৫১, ২১ ফেব্রুয়ারি ২০২১
আইপিএল মাতিয়ে ভারতীয় দলে সূর্যকুমার-ইশান-তেওয়াতিয়া

ইশান কিষান যে কোনো সময় বিরাট কোহলির দলে ঢুকে যাবেন তা অনুমান করা যাচ্ছিল। ঘরোয়া ক্রিকেটে একের পর এক বিধ্বংসী ইনিংস উপহার দিয়ে নির্বাচকদের নজরে ছিলেন বাঁহাতি ব্যাটসম্যান। 

কপাল খুলল তার। ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি সিরিজের জন্য জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। শুধু ইশানই নন, টিম ইন্ডিয়ার নতুন মুখ সূর্যকুমার যাদব ও তেওয়াতিয়া। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাতিয়ে তারা জায়গা করে নিয়েছেন জাতীয় দলে। 

শনিবার রাতে বিসিসিআই ১৯ সদস্যের দল ঘোষণা করেছে। দলে তিন নতুন মুখের সঙ্গে ফিরেছেন রোহিত শর্মা, বরুণ চক্রবর্তী ও ভুবনেশ্বর কুমার। দল থেকে বাদ পড়েছেন মনিশ পান্ডে, সাঞ্জু স্যামসন ও মায়াঙ্ক আগারওয়াল। 

আইপিএলের পারফরম্যান্সে জাতীয় দলের দরজা খুলেছে তিন ক্রিকেটারের। গত তিন আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ধারাবাহিক পারফর্ম করছেন সূর্যকুমার। গত আসরে ৪০ গড়ে রান করেছিলেন ৪৮০। স্ট্রাইক রেট ছিল ১৪৫ এর বেশি। ধারণা করা হচ্ছিল অস্ট্রেলিয়া সফরে তাকে দলে নেওয়া হবে। কিন্তু তার জায়গা না হওয়ায় অবাক হয়েছিলেন অনেকেই। 

একই দলের ক্রিকেটার ইশান। গত বছর ৫৭.৩৩ গড়ে ৫১৬ রান করে পঞ্চম সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন। শনিবার দল ঘোষণার কয়েক ঘণ্টা আগে বিজয় হাজারে টুর্নামেন্টে ৯৪ বলে ১৭৩ রানের ঝড়ো ইনিংস খেলেন উইকেট রক্ষক ব্যাটসম্যান। ১৯ চার ও ১১ ছক্কার ইনিংসটি ছিল ১৮৪.০৪ স্ট্রাইক রেটে সাজানো। 

তেওয়াতিয়া স্পিন অলরাউন্ডার হিসেবে সুযোগ পেয়েছেন। ঝড়ো ব্যাটিংয়ের কারণে তাকে দলে নেওয়া। বাঁহাতি ব্যাটসম্যান শেষ আইপিএলে ১৩৯.৩৪ স্ট্রাইক রেটে ২৫৫ রান ও বল হাতে ১০ উইকেট পেয়েছিলেন।

১২ মার্চ আহমেদাবাদে শুরু হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। একদিনের বিরতি দিয়ে পরবর্তীতে পাঁচ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। 

ভারত স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিম শর্মা, লোকেশ রাহুল, শ্রেয়াশ আইয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশাভ পান্ত, ইশান কিষান, যুজবেন্দ্র চাহাল, বরুণ চক্রবর্তী, অক্ষর পাটেল, ওয়াসিংটন সুন্দর, রাহুল তেওয়াতিয়া, নটরাজন, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, নাভদ্বীপ সাইনি ও শার্দুল ঠাকুর। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়