Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১২ মে ২০২১ ||  বৈশাখ ২৯ ১৪২৮ ||  ২৯ রমজান ১৪৪২

ক্রাইস্টচার্চ ভূমিকম্পের দশম বছরে অজিদের গুঁড়িয়ে দিলো কিউইরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ২২ ফেব্রুয়ারি ২০২১  
ক্রাইস্টচার্চ ভূমিকম্পের দশম বছরে অজিদের গুঁড়িয়ে দিলো কিউইরা

কনওয়ের ব্যাটে দারুণ জয় পেলো নিউ জিল্যান্ড

২০১১ সালের ২২ ফেব্রুয়ারি ক্রাইস্টচার্চে ঘটেছিল নিউ জিল্যান্ডের ইতিহাসের স্মরণকালের ভয়াবহ ভূমিকম্প। যাতে প্রাণহানি হয়েছিল ১৮৫ জনের এবং আহত হন প্রায় ২ হাজার নিউ জিল্যান্ডবাসী। আজ সোমবার ছিল তারই দশম বর্ষপূর্তি। নিহতদের স্মরণে ক্রাইস্টচার্চে নানা আয়োজন করা হয়, ঠিক এই দিনে শহরের হ্যাগলি ওভাল স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে গুঁড়িয়ে দিলো নিউ জিল্যান্ড।

ডেভন কনওয়ের ঝড়ে উড়ে গেলো সফরকারী অস্ট্রেলিয়া। ২৯ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যানের অপরাজিত ৯৯ রানের ইনিংস নিউ জিল্যান্ডকে এনে দেয় ৫ উইকেটে ১৮৪ রান। বড় লক্ষ্য দিয়ে টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট নতুন বল হাতে ভাঙন ধরান টপ অর্ডারে। বাকি কাজ সারেন ইশ সোধি, তার ঘূর্ণিতে ১৭.৩ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ৫৩ রানে জিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে থাকলো কিউইরা।

শুরুতে দুই দলের ব্যাটসম্যান বিপদের মুখোমুখি হয়। পাওয়ার প্লের ছয় ওভারে ৩ উইকেটে ৩৪ রান করে নিউ জিল্যান্ড। আর অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪ উইকেটে ৩৬ রান। তবে কনওয়ের মতো অজিদের ব্যাটিং অর্ডারে কেউ প্রতিরোধ গড়তে পারেননি। সোধি ৪ উইকেট নিয়ে তাদের দাঁড়াতে দেননি।

১৯ রানে নিউ জিল্যান্ড ৩ উইকেট হারালে গ্লেন ফিলিপসের (৩০) সঙ্গে ৫১ বলে ৭৪ রানের জুটি গড়েন কনওয়ে। এরপর বাঁহাতি ব্যাটসম্যানের সঙ্গে ৪৭ রানের আরেকটি কার্যকরী জুটিতে সহায়তা করেন জিমি নিশাম (২৬)। মিচেল স্যান্টনারকে (৭*) নিয়ে অপরাজিত ৪৪ রানের জুটিতে দলকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন কনওয়ে। ম্যাচসেরা হওয়ার পথে তার অপরাজিত ইনিংসটি ছিল ৫৯ বলের, ১০টি চার ও ৩টি ছয়ে সাজানো।

অস্ট্রেলিয়ার পক্ষে ঝাই রিচার্ডসন ও ড্যানিয়েল স্যামস নেন দুটি করে উইকেট।

লক্ষ্যে নেমে ১৯ রানেই চার উইকেট হারায় অস্ট্রেলিয়া, যার দুটি করে পান সাউদি ও বোল্ট। মিচেল মার্শ ৩৩ বলে ৪৫ রান করে যা একটু ব্যবধান কমান। পরে সোধি তার ক্যারিয়ার সেরা টি-টোয়েন্টি বোলিংয়ে দলের জয় নিশ্চিত করেন। ৪ ওভারে ২৮ রান দিয়ে এই স্পিনার নেন ৪ উইকেট।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়