Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

মোতেরায় মোহিত ক্রিকেটবিশ্ব, যাত্রা শুরুর অপেক্ষা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১২:৫১, ২৪ ফেব্রুয়ারি ২০২১
মোতেরায় মোহিত ক্রিকেটবিশ্ব, যাত্রা শুরুর অপেক্ষা

বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে বল গড়াবে আজ। এর আগেও বল গড়িয়েছে। তবে সংস্কারের পর মোতেরার সরদার প্যাটেল স্টেডিয়াম এখন ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম।

১ লাখ ১০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন, অত্যাধুনিক প্রযুক্তি ও সুযোগসুবিধায় সমৃদ্ধ এই মাঠ সংস্কারের পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০১২ সালের নভেম্বরে শেষ টেস্ট আয়োজিত হয়েছিল মোতেরা স্টেডিয়ামে। সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-ইংল্যান্ড। ৯ বছর পর ফের সেই ভারত-ইংল্যান্ড দ্বৈরথ দিয়েই নবরূপে সজ্জিত মোতেরা স্টেডিয়ামে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে। সেই সঙ্গে এবার যুক্ত হয়েছে গোলাপি বলের টেস্ট রোমাঞ্চ। বাংলাদেশ সময় বিকেল ৩টায় শুরু হবে দুই দলের টেস্ট।

স্টেডিয়ামটি মাথা উচুঁ করে দাঁড়িয়ে আছে ৬৩ একর জায়গায়। ১ লক্ষ ১০ হাজার দর্শক আসন। অত্যাধুনিক এলইডি ফ্লাডলাইট। চারটি আধুনিক ড্রেসিংরুম। সুসজ্জিত গ্যালারি। অত্যাধুনিক প্রেসবক্স। একাধিক নেট করার জায়গা। সুবিশাল জিম। মাঠের ক্ষেত্রেও রয়েছে অত্যাধুনিক ব্যবস্থা৷ রয়েছে ১১টি পিচ৷ বিশ্বের প্রথম কোনও ক্রিকেট স্টেডিয়াম, যেখানে এত সংখ্যক পিচ রয়েছে। ৭৬ টি কর্পোরেট বক্স রয়েছে ভিআইপিদের জন্য। ৩০০০ গাড়ি এবং ১০,০০০ বাইক পার্কিং এর ব্যবস্থা রয়েছে। এসবই রয়েছে মোতেরা স্টেডিয়ামে।স্টেডিয়াম তৈরিতে ৮০০ কোটি রুপি খরচ করা হয়েছে।

সাবেক ইংলিশ ক্রিকেটার কেভিন পিটারসেন মোতেরায় মুগ্ধ হয়ে ওল্ড ট্র্যাফোর্ডের সঙ্গে তুলনা করেছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের হোমগ্রাউন্ড পরিচিত ‘থিয়েটার অফ ড্রিমস’ হিসেবে। মোতেরাকেও সেই নামেই সম্বোধন করেছেন পিটারসেন।

সিরিজে ১-১ সমতা থাকায় বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ম্যাচটি গুরুত্বপূর্ণ। এই ম্যাচে (বা চতুর্থ টেস্টে) হারলেই ফাইনালের দৌড় থেকে ছিটকে যাবে ভারত। ইংল্যান্ডের জন্য তখন রাস্তা সহজ হয়ে যাবে।  প্রথম দিনের খেলা দেখতে স্টেডিয়ামে হাজির হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়