Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিলেন অক্ষর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:৩৫, ২৪ ফেব্রুয়ারি ২০২১
ইংল্যান্ডকে গুঁড়িয়ে দিলেন অক্ষর

সতীর্থদের আলিঙ্গনে সিক্ত অক্ষর

টানা দ্বিতীয় ইনিংসে অক্ষর প্যাটেলের ঘূর্ণি সামলাতে ব্যস্ত ইংল্যান্ড। চেন্নাইয়ে অভিষেক টেস্টে এক ইনিংসে পাঁচটিসহ মোট ৭ উইকেট নিয়ে ভারতের ৩১৭ রানের জয়ে অসাধারণ অবদান রাখেন এই স্পিনার। এবার মোতেরায় ক্যারিয়ারের প্রথম দিবারাত্রির টেস্টেও অবিশ্বাস্য পারফরম্যান্স করলেন। টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে ৪৮.৪ ওভারে ১১২ রানে গুঁড়িয়ে দিতে ৬ উইকেট নিয়েছেন অক্ষর।

প্রথম টেস্ট জিতে চার ম্যাচের সিরিজ শুরু করা ইংল্যান্ড টানা তিনটি ইনিংসে ব্যাটিং ব্যর্থতার পরিচয় দিলো। এক লাখ ১০ হাজার আসনবিশিষ্ট বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নামে সফরকারীরা। প্রথম দুই টেস্টে হতাশাজনক পারফরম্যান্সের কারণে বাদ পড়া ওপেনার ররি বার্নসের স্থলাভিষিক্ত হয়ে জ্যাক ক্রলি আস্থার প্রতিদান দিয়েছেন হাফসেঞ্চুরি করে। কিন্তু তিনিও টেস্টসুলভ ব্যাটিং করতে পারেননি। ৮৪ বলে ১০ চারে ৫৩ রান করে অক্ষরের দ্বিতীয় শিকার হন।

এর আগে শততম টেস্ট খেলতে নামা ইশান্ত শর্মা তার তৃতীয় ওভারে ডম সিবলিকে (০) দ্বিতীয় স্লিপে রোহিত শর্মার ক্যাচ বানান। মাত্র ২ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৯ বল মোকাবিলা করে ডাক মারেন জনি বেয়ারস্টো, এলবিডাব্লিউ হয়ে অক্ষরের প্রথম শিকার তিনি।

২৭ রানে দুটি উইকেট হারানো ইংল্যান্ডকে পথে ফেরানোর চেষ্টা করেন ক্রলি ও জো রুট। কিন্তু তাদের জুটি ৪৭ রানের বেশি হয়নি। রুট মাত্র ১৭ রান করে রবিচন্দ্রন অশ্বিনের কাছে উইকেট হারান। ক্রলি চতুর্থ ব্যাটসম্যান হয়ে বিদায় নিলে আর দাঁড়াতে পারেননি ইংল্যান্ডের কোনও ব্যাটসম্যান। দুই অঙ্কের ঘরে রান করা চার ব্যাটসম্যানের অন্য দুজন হলেন বেন ফোকস (১২) ও জোফরা আর্চার (১১)।

অশ্বিন ও অক্ষরের ঘূর্ণিতে ৩১ রানের মধ্যে শেষ ৬ উইকেট হারায় সফরকারীরা। ডিনারের আগেই ইংল্যান্ডকে গুটিয়ে দিয়ে প্রথম ইনিংস খেলতে নামে ভারত।

২১.৪ ওভারে ৩৮ রান দিয়ে ৬ উইকেট নেন অক্ষর। ২৭ বছরের এই বাঁহাতি স্পিনারের এটি ক্যারিয়ার সেরা পারফরম্যান্স। তিনটি উইকেট নেন অশ্বিন। অন্যটি ইশান্তের।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়