ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দারুণ সাফল্যে নিসার-হিরওয়ানির পাশে অক্ষর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ২৪ ফেব্রুয়ারি ২০২১  
দারুণ সাফল্যে নিসার-হিরওয়ানির পাশে অক্ষর

নিসার, হিরওয়ানি ও অক্ষর (বাঁ থেকে ডানে)

চেন্নাইয়ে অভিষেক টেস্টে অবিশ্বাস্য পারফরম্যান্স নিজ ঘরের ম্যাচেও ধরে রাখলেন অক্ষর প্যাটেল। আহমেদাবাদে মোতেরায় দ্বিতীয় টেস্টে ৩৮ রানে ৬ উইকেট তুলে নেন তিনি। জীবনের প্রথম দুই টেস্টের দুটিতেই পাঁচ উইকেটের রেকর্ড গড়লেন ভারতের এই বাঁহাতি স্পিনার। তাতে করে মোহাম্মদ নিসার ও নরেন্দ্র হিরওয়ানির পাশে বসলেন তিনি।

অক্ষর চেন্নাই টেস্টে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৪০ রান দিয়ে নেন ২ উইকেট। আর ৬০ রানে ৫ উইকেট নিয়ে সফরকারীদের ধসিয়ে দিয়ে নিশ্চিত করেন দুর্দান্ত জয়। ক্যারিয়ারের প্রথম দুটি ম্যাচে ফাইফারের কীর্তি গড়া তৃতীয় ভারতীয় বোলার তিনি, এর আগে যে কীর্তি ছিল সাবেক ডানহাতি ফাস্ট বোলার নিসার ও লেগস্পিনার হিরওয়ানির।

১৯৩২ সালের জুনে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসে অভিষেক হয় নিসারের। প্রথম ইনিংসেই নেন পাঁচ উইকেট। পরের বছর ডিসেম্বরে মুম্বাইয়ে ইংলিশদের বিপক্ষেই জীবনের দ্বিতীয় টেস্ট খেলতে নামেন তিনি। ওই ম্যাচেও প্রথম ইনিংসে ফাইফার নেন সাবেক এই ফাস্ট বোলার।

হিরওয়ানির ভারতীয় দলের হয়ে অভিষেক হয় ১৯৮৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ওই ম্যাচে দুটি ইনিংসেই আটটি করে উইকেট পেয়েছিলেন তিনি। একই বছরে জীবনের দ্বিতীয় টেস্ট খেলতে নামেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। সেই ম্যাচে ৫৯ রানে ৬ উইকেট নেন।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়