Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

মোদির নামে যাত্রা শুরু বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২৪ ফেব্রুয়ারি ২০২১  
মোদির নামে যাত্রা শুরু বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের

মঙ্গলবার সকালেও আহমেদাবাদের মোতেরার নবনির্মিত স্টেডিয়ামটির আনুষ্ঠানিক নাম ছিল সর্দার প্যাটেল স্টেডিয়াম। কিন্তু ভারত ও ইংল্যান্ডের তৃতীয় টেস্ট শুরুর ঠিক আগে বদলে গেলো মোতেরা ক্রিকেট স্টেডিয়াম হিসেবে সর্বাধিক পরিচিত এ মাঠের নাম। এখন থেকে এটি পরিচিতি পাবে নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়াম হিসেবে। দেশটির বর্তমান প্রধানমন্ত্রীর নামে যাত্রা শুরু হলো বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের।

বুধবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামের উদ্বোধন করেন ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দ। এই সময় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু ও বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। যদিও স্টেডিয়ামটি শহরের সর্দার বল্লভভাই প্যাটেল স্পোর্টস এনক্লেভের অংশ হিসেবেই থাকবে।

এক লাখ ১০ হাজার আসনের এই স্টেডিয়ামটির উদ্বোধনকালে কোবিন্দ বলেছেন, ‘গুজরাটের মুখ্যমন্ত্রী থাকার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই স্টেডিয়ামের পরিকল্পনা করেছিলেন। ওই সময় তিনি গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টও ছিলেন। এই স্টেডিয়ামটি পরিবেশবান্ধবের অন্যতম উদাহরণ।’

এ বছরের শুরুতে সৈয়দ মুশতাক আলী ট্রফির নকআউটের ম্যাচগুলো হয়েছিল নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ইংল্যান্ড ও ভারতের তৃতীয় ম্যাচসহ মোট সাতটি আন্তর্জাতিক ম্যাচ হবে দ্রুত সময়ের ব্যবধানে। এই মাঠেই হবে চতুর্থ ও শেষ টেস্ট। পরে দুই দল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবগুলো খেলবে বিশ্বের বৃহত্তম এই ক্রিকেট মাঠে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে