ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১০ জনের আতালান্টার বিপক্ষে কষ্টে জিতলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৪, ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:২১, ২৫ ফেব্রুয়ারি ২০২১
১০ জনের আতালান্টার বিপক্ষে কষ্টে জিতলো রিয়াল

উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে বুধবার রাতে আতালান্টার মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। ১০ জনের ইতালির দলটির বিপক্ষে কষ্টে জিতেছে জিনেদিন জিদানের শিষ্যরা। হারিয়েছে ১-০ গোলে।

আতালান্টার মাঠে শুরুতেই সুবিধা পায় রিয়াল। ১৭ মিনিটের মাথায় আতালান্টার রেমো ফ্রেউলার লাল কার্ড দেখে ফিরে গেলে ১০ জনের দলে পরিণত হয় ইতালির ক্লাবটি। মূলত গোল করতে যাওয়া ফারল্যান্ড মেন্ডিকে ফেলে দেওয়ায় তাকে সরাসরি লাল কার্ড দেখানো হয়।

তবে ১০ জনের বিপক্ষেও প্রথমার্ধে জালের নাগাল পায়নি রিয়াল। প্রথমার্ধে অন টার্গেটে মাত্র একটি শট নিতে পেরেছিল স্প্যানিশ ক্লাবটি। এমনকি দ্বিতীয়ার্ধের ৮৫ মিনিট পর্যন্ত দশজন নিয়েই রিয়ালকে আটকে রাখে ইতালির ক্লাবটি। তবে ৮৬ মিনিটে জয়সূচক কাঙ্খিত গোলটি করেন রিয়ালের ফারল্যান্ড মেন্ডি। তার গোলে শেষ পর্যন্ত রেকর্ড ১৩ বারের উয়েফা চ্যাম্পিয়নস লিগের চ্যাম্পিয়ন রিয়াল জয় পায়।

অবশ্য ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারেননি রিয়ালের হাই প্রোফাইল বেশ কয়েকজন খেলোয়াড়। সেই তালিকায় আছেন করিম বেনজেমা, ইডেন হ্যাজার্ড ও রদ্রিগোর মতো খেলোয়াড়রা। তাদের ছাড়াও রিয়াল যে ইতালি থেকে ১-০ গোলে এগিয়ে থেকে ফিরেছে সেটাই স্বস্তির বিষয়। ফিরতি লেগে ঘরের মাঠে কোনোক্রমে হার এড়াতে পারলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হবে লস ব্লাঙ্কোসদের।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়