Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১ ১৪২৮ ||  ০১ রমজান ১৪৪২

পৃথ্বী শ’র ডাবলে রানের বন্যা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৬:৩৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১
পৃথ্বী শ’র ডাবলে রানের বন্যা

টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন দুর্বল টেকনিকের কারণে। কিন্তু অভিষেকে যে তরুণ খেলেছিলেন ১৩৪ রানের ইনিংস, তার তো কিছুটা হলেও জেদ, ক্ষুধা থাকবে। 

পৃথ্বী শ তেমন কিছুই করে দেখাচ্ছেন। মুম্বাইয়ের হয়ে বিজয় হাজারে ট্রফিতে তার ব্যাটে রানের ফোয়ারা। জয়পুরে প্রথম ম্যাচে দিল্লির বিপক্ষে অপরাজিত ১০৫। দ্বিতীয় ম্যাচে মহারাষ্ট্রের বিপক্ষে ৩৪। বৃহস্পতিবার তার ব্যাট থেকে আসল ২২৭ রানের ঝকঝকে ইনিংস। সপ্তম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে লিস্ট এ ক্রিকেটে ডাবলের স্বাদ পেলেন পৃথ্বী। 

এর আগে শচীন টেন্ডুলকার, বীরেন্দর শেবাগ, রোহিত শর্মা, শেখর ধাওয়ান, সানজু স্যামসন ও যশস্বী জয়সওয়াল ডাবলের স্বাদ পেয়েছেন।

ক্যারিয়ারের পঞ্চম লিস্ট এ সেঞ্চুরি ডাবলে রূপ দিয়েছেন পৃথ্বী। তার ব্যাটিংয়ে পুডুচেরির বিপক্ষে মুম্বাইয়ের রান ৪ উইকেটে ৪৫৭। সেঞ্চুরি পেয়েছেন ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পাওয়া সূর্যকুমার যাদব (১৩৩) । দুজন তৃতীয় উইকেট জুটিতে ১০৩ বলে ২০১ রান তোলেন। যা লিস্ট এ ক্রিকেটে চতুর্থ সর্বোচ্চ সংগ্রহ এবং ভারতের ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ। এর আগে ঝারখন্ড মধ্যপ্রদ্বেশের বিপক্ষে ৯ উইকেটে ৪২২ রান করেছিল। লিস্ট এ ক্রিকেটে ২০০৭ সালে সারে গ্লুচচেস্টারশায়ারের বিপক্ষে ৪ উইকেটে ৪৯৬ রান তুলেছিল।   

মাত্র ৫৮ বলে ১৩৩ রান করেন সূর্যকুমার। ২২ চার ও ৪ ছক্কা মেরেছেন ডানহাতি ব্যাটসম্যান। অন্যদিকে ডাবল সেঞ্চুরি পাওয়া পৃথ্বীর ইনিংসটি সাজানো ছিল ১৫২ বলে ৩১ চার ও ৫ ছক্কায়। ২৭ বলে ফিফটি ছুঁয়েছিলেন পৃথ্বী। ফিফটি থেকে তিন অঙ্কে যেতে খেলেন ৩৮ বল। পরের ৭৭ বলে সেঞ্চুরি থেকে ডাবলে পৌঁছে যান এ ব্যাটসম্যান। উইকেটে যতটা সময় কাটিয়েছেন ততই বিধ্বংসী রূপে ধরা দিয়েছেন তরুণ ব্যাটসম্যান। তাতে রেকর্ড গড়া ডাবলের কীর্তি গড়েন পৃথ্বী। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়