Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

অক্ষর-অশ্বিনের ঘূর্ণিতে ভারতের সামনে লক্ষ্য ৪৯

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০০:০৫, ২৬ ফেব্রুয়ারি ২০২১
অক্ষর-অশ্বিনের ঘূর্ণিতে ভারতের সামনে লক্ষ্য ৪৯

স্পিনারদের রাজত্বে দুই দিনেই শেষের পথে ভারত-ইংল্যান্ড দিবারাত্রি টেস্ট। অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণি জাদুতে ভারতের সামনে দ্বিতীয় ইনিংসে টার্গেট দাঁড়ায় মাত্র ৪৯ রান। 

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টেস্টের দ্বিতীয় দিন দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড অলআউট হয়ে যায় মাত্র ৮১ রানে। ৩৩ রানে পিছিয়ে থেকে ব্যাটিং করতে নেমে মাত্র ৪৮ রান বাড়তি যোগ করে ইংলিশরা।

০ রানে ২ উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংলিশরা শেষ পর্যন্ত ১০০ রানই করতে পারেনি। সর্বোচ্চ ২৫ রান করেন বেন স্টোকস। ১৯ রান করে সাজঘরে ফেরেন জো রুট। ১২ রান আসে ওলি পোপের ব্যাট থেকে। এছাড়া আর কোনো ব্যাটসম্যানই দেখেননি দুই অঙ্কের মুখ।

অক্ষর একাই নেন ৫ উইকেট। ৪টি উইকেট শিকার করেন অভিজ্ঞ স্পিনার অশ্বিন।

এর আগে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ১১২ রানের জবাবে আজ ১৪৫ রান করে অলআউট হয়ে যায় ভারত। ৩ উইকেটে ৯৯ রানে দিন শুরু করেছিল ভারত। প্রথম সেশনে অবশিষ্ট ৭ উইকেট হারিয়ে মাত্র ৪৬ রান করে বিরাট কোহলির দল। এ সেশনে খেলা হয়েছে মাত্র ২০.২ বল। দিনের শুরুতে স্বাগতিক শিবিরে আঘাত করেন বাঁহাতি স্পিনার লিচ। উইকেটের বল কাট করতে গিয়ে এলবিডব্লিউ হন ৭ রানে।

এরপর ভারতের ওপেনার রোহিম শর্মাকেও আউট করেন তিনি। লেন্থ বল সুইপ করতে গিয়ে বল মিস করে এলবিডব্লিউ হন ৬৬ রান করা রোহিত। স্বাগতিকদের ইনিংসের শেষ ৫ উইকেট নেন রুট। একে একে সাজঘরে পাঠান পান্ত (১), ওয়াসিংটন সুন্দর (০), পাটেল (০), রবিচন্দ্রন অশ্বিন (১৭) ও জসপ্রিত বুমরাহকে (১) । শততম টেস্ট খেলতে নামা ইশান্ত অপরাজিত ছিলেন ১০ রানে।

ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেট পেলেন রুট। এর আগে গতবছরই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। ৬.২ ওভারে ৮ রানে ৫ উইকেট নিয়েছেন অফস্পিনার। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়