Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৯ ১৪২৮ ||  ০৮ রমজান ১৪৪২

পিছিয়ে পড়েও লিস্টারকে হারালো আর্সেনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
পিছিয়ে পড়েও লিস্টারকে হারালো আর্সেনাল

মাত্র ৬ মিনিটে গোল খেয়ে আরেকটি হতাশাজনক সপ্তাহ কাটানোর আশঙ্কায় পড়েছিল আর্সেনাল। তবে ঘুরে দাঁড়িয়ে রোববার দুর্দান্ত জয় পেলো ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ তিনে থাকা লিস্টার সিটির বিপক্ষে। দুই দলের আগের দেখায় নিজেদের মাঠে হারের শোধ এবার গানাররা নিলো ৩-১ গোলে জিতে।

লিস্টারের মাঠে ২০১৫ সালের সেপ্টেম্বরের পর প্রথম জয়ে সমতা ফেরান দাভিদ লুইজ। আলেক্সান্দ্রে লাকাজেত্তে এগিয়ে নেওয়ার পর নিকোলাস পেপে ব্যবধান বাড়ান। লিস্টারের একমাত্র গোল ইউরি তিয়েলেম্যান্স।

ছয় ম্যাচে দ্বিতীয় ও এবারের ২৬ ম্যাচ খেলে ১১তম জয়ে টটেনহ্যাম হটস্পারকে (৩৬) পেছনে ফেলে নবম স্থানে পৌঁছালো আর্সেনাল (৩৭)। মৌসুমের সপ্তম হারে ম্যানইউকে টপকে দুইয়ে ওঠার সুযোগ হারালো লিস্টার। দুই দলেরই পয়েন্ট ৪৯, এক ম্যাচ বেশি খেলে গোল ব্যবধানে তিনে তারা।

গ্রানিত ঝাকা বলের দখল হারালে তিয়েলেম্যান্স নিচু শটে লিস্টারকে এগিয়ে নেন। পিছিয়ে পড়ার ছয় মিনিট পর আর্সেনাল পেনাল্টি পেলেও ভিএআরে তা পাল্টে ফ্রি কিক হয়ে যায়। রেফারি পেনাল্টির বাঁশি বাজান, কিন্তু রিপ্লেতে দেখা যায় বক্সের ঠিক বাইরে পেপেকে ফাউল করেছিলেন উইলফ্রেড এনদিদি ও তিয়েলেম্যান্স।

এই সিদ্ধান্তের আক্ষেপ ভুলে আর্সেনাল বিরতিতে যায় দুই গোল করে। ৩৯ মিনিটে উইলিয়ান ও লুইজের সমন্বয়ে সমতায় ফেরে গানাররা। ফ্রি কিক থেকে উইলিয়ানের বল বক্সে পেয়ে হেড করে জাল খুঁজে পান লুইজ।

প্রথমার্ধের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পেপের শট বক্সের মধ্যে এনদিদির হাতে লাগলে পেনাল্টি পায় মিকেল আর্তেতার দল। লাকাজেত্তে নেন স্পট কিক, হতাশ করেননি তিনি। সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচটি পেনাল্টির সবগুলোই গোল বানালেন এই ফরাসি ফরোয়ার্ড। উইলিয়ানের ক্রস থেকে ৫২ মিনিটে দলের তৃতীয় গোল করেন পেপে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়