Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৮ জুন ২০২১ ||  আষাঢ় ৬ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

৯৯ বছর পর ম্যানইউ-চেলসির বিরল রেকর্ড 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৫, ১ মার্চ ২০২১   আপডেট: ১০:০২, ১ মার্চ ২০২১
৯৯ বছর পর ম্যানইউ-চেলসির বিরল রেকর্ড 

ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ঠিক ৯৯ বছর আগে এমন ঘটনা ঘটেছিল। এবার চলতি মৌসুমে তা ঘটলো ম্যানচেস্টার ইউনাইটেড-চেলসির মধ্যকার ম্যাচে।

রোববার রাতে স্টামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে খেলতে নামে ম্যানইউ। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। গত ২৪ অক্টোবর মৌসুমের প্রথম ম্যাচেও গোলশূন্য ড্র-তে সন্তুষ্ট থাকে দুই দল। ১৯২১-২২ মৌসুমের পর ইপিএলের ইতিহাসে এমন ঘটলো।

চলতি মৌসুমে ম্যানইউ আরও একটি রেকর্ড গড়েছে। চেলসি, লিভারপুল, আর্সেনাল, ম্যানচেস্টার সিটি ও টটেনহামের বিপক্ষে সর্বশেষ ছয় দেখায় রেড ডেভিলসরা ড্র নিয়ে মাঠ ছাড়ে।

ম্যানইউ কোচ উলা গুনার সুলশার বলেন, ‘গত মৌসুমে আমরা দুর্দান্ত কিছু ফল পেয়েছি ভিন্ন পদ্ধতিতে। এই সময়ে আমরা ভালো খেলার জন্য উন্নতি করার চেষ্টা করছি। উন্নতি করার চেষ্টা করছি জয় পেতে।’

টানা ২০টি অ্যাওয়ে ম্যাচে অপরাজিত ম্যানইউ। তার মধ্যে ১৩টি জয় ও ৬টি ড্র। ইপিএলে টানা ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে পঞ্চম স্থানে আছে। সর্বোচ্চ ২৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড আর্সেনালের দখলে। ২৩ ম্যাচ নিয়ে দ্বিতীয় স্থানও গানারদের দখলে। এ ছাড়া লিভারপুল ২১ ও নাটিংহাম ফরেস্ট ২০ ম্যাচ ধরে অপরাজিত ছিল। 

এই ছয়টি ম্যাচে ম্যানইউকে মাঠ ছাড়তে হয়েছে পয়েন্ট ভাগাভাগি করে। জয় নিয়ে মাঠ ছাড়তে পারলে গল্প হতো অন্যরকম। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দলটি পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে। সমান ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

অন্যদিকে চেলসির অবস্থান পাঁচ নম্বরে। ২৬ ম্যাচে ১২ জয়ে দলটির পয়েন্ট ৪৪।       

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়