Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

১৩ উইকেট নিয়ে তানভীর যা বললেন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ১ মার্চ ২০২১   আপডেট: ১৭:০৬, ১ মার্চ ২০২১
১৩ উইকেট নিয়ে তানভীর যা বললেন

এক ম্যাচে তানভীরের কত প্রাপ্তি! ১১ প্রথম শ্রেণির ম্যাচে তার শিকার ছিল মাত্র ১৯ উইকেট। ইনিংসে ৫ উইকেটও ছিল না। আয়ারল্যান্ড উলভসের বিপক্ষে বাঁহাতি স্পিনার সব পেয়েছেন। প্রথম ইনিংসেই পেয়েছিলেন ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসে শিকার ৮। সব মিলিয়ে ১৩ উইকেট এক ম্যাচেই।

আনঅফিসিয়াল ম্যাচ হওয়ায় পরিসংখ্যানে এ অর্জন লিপিবদ্ধ হবে না। তবে হৃদয়ের কোণায় তো ঠিকই ঠাঁই পাবে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তানভীরের অসাধারণ বোলিংয়ে জিতেছে বাংলাদেশ ইমার্জিং দল। নিজের বোলিং নিয়ে তানভীর বলেন, ‘আমার লাল বলে চারদিনের ম্যাচ খেলার অভিজ্ঞতা খুব একটা ছিল না। আয়ারল্যান্ড দলটিতে জাতীয় দলের খেলোয়াড় ছিল। ওরা ভালোই করছিল। কিন্তু আমাদের চাম্পাকা স্যার (কোচ চাম্পাকা রামানায়েকে) বলে দিয়েছিলেন, ‘‘উইকেট টু উইকেট, ভালো লেন্থে বল করতে। ওদের টেস্ট অভিজ্ঞতা খুব বেশি নেই। ওরাই ভুল করবে। ’’ এভাবেই সফল হয়েছি।’

নিয়ন্ত্রিত বোলিংয়ে রানের চাকা থামিয়ে রেখেছিলেন তানভীর। ভালো লেন্থে বল করে ব্যাটসম্যান শট খেলার আমন্ত্রণ জানিয়েছেন। সেই ফাঁদে আটকা পড়েন আইরিশরা। ম্যাচে ১০৬ রানে ১৩ উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার। দলের পারফরম্যান্সে দারুণ খুশি ইমার্জিং দলের অধিনায়ক সাইফ হাসান। একমাত্র চারদিনের ম্যাচের পর অতিথি দলকে পাঁচটি ওয়ানডে ও দুই টি-টোয়েন্টির আতিথ্য দেবে স্বাগতিকরা। সাইফের বিশ্বাস, লাল বলের মতো সাদা বলেও বাংলাদেশের পারফরম্যান্স হবে দ্যুতিময়।

তার ভাষ্য, ‘জয়টা গুরুত্বপূর্ণ ছিল। এইচপির ক্যাম্পের সবাই শেষ কয়েকমাস ধরে অনুশীলন করছিল, কঠোর পরিশ্রম করছিল। আমরা যারা জাতীয় দল থেকে এসেছি তাদের প্রস্তুতিও ভালো ছিল। এজন্য পারফরম্যান্সও ভালো হয়েছে। সামনে ওয়ানডে সিরিজ। এ জয়ের অভিজ্ঞতা সামনে কাজে দেবে। সাদা বলের জন্যও আমাদের প্রস্তুতি ভালো। ম্যাচ বাই ম্যাচ সেরা ক্রিকেট খেলতে পারলে সেরা ফল নিয়ে আসতে পারব। ’

চট্টগ্রামে ৫, ৭ ও ৯ মার্চ তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে। শেষ দুইটি ওয়ানডে ১২ ও ১৪ মার্চ ঢাকার মিরপুরে অনুষ্ঠিত হবে। ১৭ ও ১৮ মার্চ মিরপুরেই হবে দুই টি-টোয়েন্টি।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়