Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

ট্রেসকোথিককে স্থায়ী ব্যাটিং কোচ করলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ১ মার্চ ২০২১  
ট্রেসকোথিককে স্থায়ী ব্যাটিং কোচ করলো ইংল্যান্ড

২০১৯ সালে মার্ক রামপ্রকাশ চলে যেতে চাইলে বাধা দেয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। তারপর থেকে শূন্য থাকা ব্যাটিং কোচের পদটি ভারপ্রাপ্তদের দিয়ে চালিয়ে নিচ্ছিল বোর্ড। অবশেষে তারা স্থায়ীভাবে কাউকে নিয়োগ দিলো। সাবেক ইংলিশ ওপেনার মার্কাস ট্রেসকোথিক হয়েছেন জাতীয় দলের এলিট ব্যাটিং কোচ। এছাড়া জন লুইস ও জিতান প্যাটেলকে পেস বোলিং ও স্পিন বোলিং কোচের দায়িত্ব পেয়েছেন।

নতুন তিন জনকে নিযুক্ত করার মাধ্যমে গত ডিসেম্বর থেকে শুরু হওয়া ইসিবির কোচিং সেট আপ নিয়োগ প্রক্রিয়ার শেষ হলো। ক্রিস সিলভারউডের নেতৃত্বে এই বিভাগে সহকারী কোচ হিসেবে আগে থেকেই আছেন গ্রাহাম থর্পে ও পল কলিংউড। এবার তাদের সঙ্গে যোগ দিচ্ছেন ট্রেসকোথিক, লুইস ও জিতান।

করোনাভাইরাস মহামারির মধ্যে নতুন তিন জনের প্রত্যেকে ইংল্যান্ডের সঙ্গে কোচিং করানোর অভিজ্ঞতা হয়েছিল। রামপ্রকাশ চলে যাওয়ার পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিলেন ৭৬ টেস্ট খেলা ট্রেসকোথিক। তবে এ বছর শ্রীলঙ্কা ও ভারত সফরে ছিলেন না তিনি। তার পরে অন্তর্বর্তীকালীন হিসেবে ব্যাটিং কোচ হন জ্যাক ক্যালিস, থর্পে ও জোনাথন ট্রট।

২০০৮ সালের মার্চে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো ট্রেসকোথিক মার্চের মাঝামাঝি সময়ে যোগ দেবেন নতুন চাকরিতে। এই দায়িত্ব নেওয়ার আগে সমারসেটের সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়াতে হবে ২০০৫ সালে অ্যাশেজ জয়ের নায়ককে।

সাবেক অফস্পিনার জিতান গত দেড় বছর ধরে জাতীয় দলে কনসালট্যান্টের ভূমিকায় কাজ করছিলেন। সম্প্রতি তিনি পূর্ণকালীন দায়িত্ব নেওয়ার আগ্রহ প্রকাশ করেন। আর নতুন দায়িত্ব নিতে লুইস ইয়াং লায়ন্সের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়