Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

প্রথম জিম্বাবুয়ে টেস্টে রশিদকে পাচ্ছে না আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩০, ১ মার্চ ২০২১  
প্রথম জিম্বাবুয়ে টেস্টে রশিদকে পাচ্ছে না আফগানিস্তান

পাকিস্তান সুপার লিগে পাওয়া আঙুলের চোটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্টে রশিদ খানকে পাচ্ছে না আফগানিস্তান। আগামীকাল মঙ্গলবার আবুধাবিতে শুরু হবে দুই টেস্টের এই সিরিজ।

ইএসপিএনক্রিকইনফো সোমবার তাদের প্রতিবেদনে জানিয়েছে, রশিদের বোলিং হাতের মধ্যমায় ছোটখাটো চিড় ধরা পড়েছে। তা এখনও সেরে ওঠেনি। এজন্য প্রথম ম্যাচ খেলতে পারবেন না তিনি। অবশ্য গত ২৫ ফেব্রুয়ারি এক প্রেস বিজ্ঞপ্তিতে প্রথম টেস্টে রশিদকে দলে না পাওয়ার আভাস দিয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। চোটের অবস্থা পর্যবেক্ষণ শেষে ২৮ ফেব্রুয়ারি তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে বোর্ড জানিয়েছিল। কিন্তু এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি দেশের ক্রিকেট নিয়ন্তা সংস্থা।

গত ২২ ফেব্রুয়ারি পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে লাহোর কালান্দার্সের হয়ে খেলার সময় চোট পান রশিদ। ক্রিস গেইলের একটি জোরালো শট থামাতে গিয়ে ডানহাতে মধ্যমায় ব্যথা পান তিনি। অসহ্য যন্ত্রণা নিয়ে মাঠ ছাড়েন। প্রাথমিক চিকিৎসা নিয়ে ফের মাঠে ফিরে চার ওভারের কোটা পূরণ করেন এবং একমাত্র উইকেট নেন গেইলকে বিদায় করে।

জিম্বাবুয়ে সিরিজ খেলতে আবুধাবি রওনা দেওয়ার আগে ওটাই ছিল পিএসএলে রশিদের দ্বিতীয় ও শেষ ম্যাচ। জানা গেছে, পাকিস্তানেই আঙুলের স্ক্যান করান আফগান লেগস্পিনার। সেখানেই তার চিড় ধরা পড়ে। জাতীয় দলে যোগ দেওয়ার পর আঙুলে স্প্লিন্ট পরে থাকতে দেখা গেছে রশিদকে। আগামী ৪ মার্চ পর্যন্ত পুনর্বাসন চালিয়ে যেতে হবে তাকে।

ধারণা করা হচ্ছে, রশিদের জায়গায় খেলতে পারেন দুই টেস্ট খেলা বাঁহাতি রিস্টস্পিনার জহির খান। আগামী ১০ মার্চ একই ভেন্যুতে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়