Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১১ এপ্রিল ২০২১ ||  চৈত্র ২৮ ১৪২৭ ||  ২৭ শা'বান ১৪৪২

চিরপ্রতিদ্বন্দ্বীদের জয় চাইছে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২ মার্চ ২০২১  
চিরপ্রতিদ্বন্দ্বীদের জয় চাইছে অস্ট্রেলিয়া

ক্রিকেট বিশ্বে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের প্রতিদ্বন্দ্বিতা কোন মাত্রার তা বুঝতে খুব বেশি বিশেষজ্ঞ হওয়ার দরকার নেই। দুই দল যখন অ্যাশেজে মুখোমুখি হয়, তখন যেন যুদ্ধের দামামা বেজে ওঠে। তবে সময়ের পরিক্রমায় কখনও কখনও চিরশত্রুরও মঙ্গল চাইতে হয়। ভাগ্যের নির্মম পরিহাস, এবার চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডকে সমর্থন করছে অস্ট্রেলিয়া!

বৃহস্পতিবার আহমেদাবাদে ভারতের বিপক্ষে চার টেস্ট সিরিজের শেষটিতে মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। এই ম্যাচ শেষেই জুনের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নিউ জিল্যান্ডের প্রতিপক্ষ চূড়ান্ত হবে। ইংল্যান্ড ছিটকে গেছে একই ভেন্যুতে তৃতীয় ম্যাচটি হেরে। এখন ফাইনালে যাওয়ার লড়াইয়ে টিকে আছে শুধু ভারত ও অস্ট্রেলিয়া। ভারত তাদের লর্ডসে যাওয়ার রাস্তা নিজেরাই বের করে নিতে পারে, তবে অজিদের ভাগ্য ঝুলে আছে ইংল্যান্ডের হাতে।

চলতি সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে ভারত ড্র কিংবা জিতলেই উঠে যাবে ফাইনালে। কিন্তু তাদের হারে নিউ জিল্যান্ডের বিপক্ষে শিরোপার লড়াই নিশ্চিত করবে অস্ট্রেলিয়া। তাই এই ম্যাচ নিয়ে আগ্রহের সীমা নেই ক্রিকেট অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডের জয়ের জন্য হৃদয়জুড়ে প্রার্থনা তাদের।

অস্ট্রেলিয়া কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড তা স্বীকারও করলেন। অনেক দিন পর প্রথমবার ইংল্যান্ডকে সমর্থনের ব্যাপারে মঙ্গলবার ওয়েলিংটনে তিনি সাংবাদিকদের বলেছেন, ‘স্বার্থপরতার ব্যাপার আছে, তাই নয় কি? অনেক দিন পর প্রথমবার ইংল্যান্ডকে আমাদের সমর্থন করা। আমরা আশা করছি যে তারা সেখানে তাদের কাজটা ঠিকঠাক করতে পারবে।’

মোতেরার এই স্টেডিয়ামে আগের ম্যাচে পাঁচ সেশনে পড়েছে ৩০ উইকেট। ম্যাকডোনাল্ডের মতে, একই পিচ থাকলে ইংল্যান্ডের জন্য লড়াই করা কঠিন হবে। অজিদের কোচ বলেছেন, ‘এটা কঠিন হতে যাচ্ছে, নিঃসন্দেহে। তারা এমন পিচে খেলছে যা স্পিনের উপযুক্ত এবং ভারতের শক্তিশালী দিক হলো তারা স্পিন ভালো খেলে। আমরা আশা করি (ইংল্যান্ড) ভালো করবে, দেখা যাক কী হয়। এখন আমাদের হাতে তো কিছু নেই, কিন্তু আগ্রহ ভরে আমরা ম্যাচ দেখতে থাকবো।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়