Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

ফেব্রুয়ারির সেরার দৌড়ে বাংলাদেশকে চমকে দেওয়া মায়ার্স

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ২ মার্চ ২০২১   আপডেট: ১৮:২৭, ২ মার্চ ২০২১
ফেব্রুয়ারির সেরার দৌড়ে বাংলাদেশকে চমকে দেওয়া মায়ার্স

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রামে জীবনের প্রথম টেস্ট খেলতে নেমেছিলেন কাইল মায়ার্স। দ্বিতীয় সারির ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে এসে প্রথম লাল বলের ম্যাচেই অভাবনীয় এক ইনিংস খেলেন এই ব্যাটসম্যান। শেষ দিনে তার অপরাজিত ২১০ রানের অবিশ্বাস্য পারফরম্যান্সে ৩৯৫ রান তাড়া করতে নেমে সফল হয় ক্যারিবিয়ানরা। অভিষেক টেস্টে এই দুর্দান্ত ইনিংস খেলে ফেব্রুয়ারির সেরা ক্রিকেটারের জন্য মনোনীত হয়েছেন মায়ার্স।

আন্তর্জাতিক ক্রিকেটে বছরজুড়ে সব ফরম্যাটের সেরা পারফর্ম করা ক্রিকেটারকে স্বীকৃতি দিতে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ জানুয়ারি থেকে চালু করেছে বিশ্ব ক্রিকেট নিয়ন্তা সংস্থা। প্রথম মাসের সেরা হয়েছিলেন ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পান্ত। এবার ফেব্রুয়ারি মাসের সেরা হওয়ার জন্য মায়ার্সের সঙ্গে মনোনীত হয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও ভারতের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের চলতি সিরিজের প্রথম তিন টেস্ট খেলেছেন অশ্বিন। চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট জয়ে দ্বিতীয় ইনিংসে ১০৬ রান করেন তিনি এবং আহমেদাবাদে সিরিজে এগিয়ে যাওয়ার ম্যাচ জিততে ৪০০তম টেস্ট উইকেটের মালিক হন। তিন ম্যাচে তার মোট রান ১৭৬ এবং উইকেট ২৪টি।

আর টানা দ্বিতীয় মাস মনোনয়ন পেলেন রুট। ব্যাটে বলে অসাধারণ পারফরম্যান্স করেছেন ইংল্যান্ড অধিনায়ক। ভারতের বিপক্ষে তিন টেস্টে ৩৩৩ রান করার পাশাপাশি নেন ৬ উইকেট। ভারতের বিপক্ষে প্রথম টেস্ট জয়ে ২১৮ রান করেন রুট এবং দ্বিতীয় টেস্টে ভারতের প্রথম ইনিংসে নেন ৫ উইকেট।

মাসের সেরা খেলোয়াড় নির্বাচনে মঙ্গলবার পুরুষদের পাশাপাশি নারী দলের তিনজন মনোনীত সদস্যের নাম প্রকাশ করেছে আইসিসি। এই লড়াইয়ে এবার আছেন টামি বিউমন্ট, ব্রুক হালিডে ও ন্যাট সিভার।

মাস সেরা ক্রিকেটার নির্বাচনে ভক্তদের সঙ্গে যোগ দেবে সাবেক খেলোয়াড়, ব্রডকাস্টার ও সাংবাদিকদের নিয়ে গঠিত একটি স্বতন্ত্র আইসিসি ভোটিং অ্যাকাডেমি। ভোটিং অ্যাকাডেমিতে থাকছেন অভিজ্ঞ সাংবাদিক, সাবেক খেলোয়াড় ও ব্রডকাস্টাররা। ই-মেইলের মাধ্যমে ভোট দেবেন তারা, ৯০ শতাংশ ভোট থাকবে তাদের হাতে।

আর শুধুমাত্র নিবন্ধিত ভক্তরা আইসিসির ওয়েবসাইটে গিয়ে প্রত্যেক মাসের প্রথম দিন ভোট দেবেন, তাদের ভোটিং শেয়ার ১০ শতাংশ। আইসিসির ডিজিটাল চ্যানেলগুলোতে প্রত্যেক মাসের দ্বিতীয় সোমবার বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়