Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে সালমাদের সূচি চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৯, ২ মার্চ ২০২১   আপডেট: ২২:২৮, ২ মার্চ ২০২১
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে সালমাদের সূচি চূড়ান্ত

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে নারীদের ক্রিকেট ইভেন্টের সূচি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১ মার্চ থেকে বাংলাদেশের সর্ববৃহৎ ক্রীড়া আসর বাংলাদেশ গেমসের পর্দা উঠলেও আন্তর্জাতিক ব্যস্ততার কারণে সালমা, রুমানাদের খেলা শুরু হচ্ছে ৬ মার্চ। তিন দলের প্রতিযোগিতার ফাইনাল হবে ১২ মার্চ।

বাংলাদেশ লাল, সবুজ ও নীল দল নামে তিনটি ভাগে প্রতিযোগিতায় অংশ নেবে। জাতীয় দল, ইমার্জিং দল ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের সমন্বয়ে বাংলাদেশ গেমসের জন্য তিনটি দল গঠন করা হয়েছে। মঙ্গলবার ৪৫ ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বিসিবি। ওয়ানডে ফরম্যাটের ম্যাচগুলো হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। ডাবল লিগ পদ্ধতিতে হবে প্রতিযোগিতার ম্যাচ। টেবিলের শীর্ষ দুই দল খেলবে ফাইনাল।

লাল ও সবুজ দলে অনূর্ধ্ব-১৯ দলের পাঁচজন করে ক্রিকেটার ও নীল দলে চারজন রয়েছেন। ৩২ ক্রিকেটার নিয়ে সিলেটে অনুশীলন ক্যাম্প করেছিলেন সালমা-জাহানারারা। সিলেট থেকে ফিরে ঢাকায় এক সপ্তাহ ক্যাম্প শেষে আবার তারা ফিরেছেন সিলেটে। যুব দলের ক্রিকেটাররা রয়েছেন সেখানেই। শুক্রবার পর্যন্ত চলবে দলগুলোর অনুশীলন।

একবছরের বিরতির পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরছে নারী দল। ২০২০ সালের মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ম্যাচ খেলা হয়নি তাদের। ২০২২ সালের ১০-২২ সেপ্টেম্বর চীনের হ্যাংজু শহরে হতে যাওয়া ১৯তম এশিয়ান গেমসে ক্রিকেটকে যুক্ত করা হয়েছে। সেখানে ছেলে ও মেয়েদের ক্রিকেট ডিসিপ্লিনেও দল পাঠাবে বাংলাদেশ।

বাংলাদেশ গেমসের পূর্ণাঙ্গ সূচি (ক্রিকেট ইভেন্ট, নারী) 

৬ মার্চ, ২০২১- লাল ও নীল দল

৮ মার্চ, ২০২১- সবুজ ও নীল দল

১০ মার্চ, ২০২১- লাল ও সবুজ দল

১২ মার্চ, ২০২১- ফাইনাল

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়