Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

মাটি কুপিয়ে পিচ বানিয়ে ভারতকে ভনের খোঁচা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৬, ২ মার্চ ২০২১   আপডেট: ২১:৪৪, ২ মার্চ ২০২১
মাটি কুপিয়ে পিচ বানিয়ে ভারতকে ভনের খোঁচা

ভারত ও ইংল্যান্ডের চলতি টেস্ট সিরিজের পিচ নিয়ে সামনের কাতারের সমালোচকদের একজন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। আহমেদাবাদে আসন্ন চতুর্থ ও শেষ টেস্টের একদিন আগে আবারও সরব তিনি। এবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে ভারতকে খোঁচা দিলেন।

আগামী বৃহস্পতিবার মোতেরায় শেষ ম্যাচ খেলতে নামছে ভারত ও ইংল্যান্ড, যে পিচে আগের টেস্টে অসহায় আত্মসমর্পণ করেছিল দুই দলের ব্যাটসম্যানরা। রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেলের ঘূর্ণিতে বিধ্বস্ত ইংল্যান্ড হার মানে ১০ উইকেটে। এমনকি সফরকারী অধিনায়ক জো রুট খণ্ডকালীন বল হাতে নিয়েও নেন ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট। ৮৫ বছরের মধ্যে সবচেয়ে সংক্ষিপ্ত টেস্টটির আয়ু ছিল দুই দিনেরও কম।

দুই দলের ব্যাটসম্যানদের দৈন্যদশায় সমালোচকরা পিচকে দায়ী করেছে। এমন পিচ দেখে হতবাক হয়ে ভন টুইট করেছিলেন, ‘চলুন আসল একটা কথা বলি, এটা পাঁচ দিনের টেস্ট পিচ নয়।’ আইসিসিকে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করেন সাবেক ইংলিশ অধিনায়ক। অবশ্য বিজয়ী দলের ব্যাটসম্যান রোহিত শর্মা বলেছিলেন, পিচে কোনও সমস্যা দেখেননি তিনি। অধিনায়ক বিরাট কোহলি ওই টেস্টকে সবচেয়ে অদ্ভুত বললেও পিচের পক্ষে মত প্রকাশ করেন।

আবারও আহমেদাবাদের সেই মাঠে হতে যাচ্ছে সিরিজের শেষ ম্যাচ। ‘ভয়াবহ এই পিচ’ নিয়ে প্রস্তুতিটা কেন হওয়া উচিত সেটাই এক পোস্টে বোঝালেন ভন। মাটি কুপিয়ে তিনটি স্টাম্প পুতে সেখানে ব্যাট করার ভঙ্গিমায় একটি ছবি দিয়েছেন তিনি, ক্যাপশন ছিল, ‘চতুর্থ টেস্টের প্রস্তুতিটা ভালো হচ্ছে।’

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়