ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঘরবন্দি থেকে ‘মুক্তি’, ৭ গ্রুপে কাল থেকে অনুশীলন 

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ৩ মার্চ ২০২১   আপডেট: ১৭:৫৪, ৩ মার্চ ২০২১

মেহেদি হাসান মিরাজের কাছে মনে হয়েছে জেলখানা, তামিম ইকবাল বলেছিলেন হঠাৎ করে বের হয়ে তার কাছে আজব লেগেছে। অবশেষে শেষে হয়েছে মিরাজ-তামিমদের এমন বন্দিদশার সাত দিন। মিলছে মুক্তি তবে এখনো পুরোপুরি নয়।

তৃতীয়বারের মতো করোনাভাইরাস টেস্টে নেগেটিভ আসার পর আজ বুধবার থেকে জিম ব্যাবহার করতে পারছেন তামিমরা। কাল থেকে শুরু হবে মাঠের অনুশীলন। সাতটি গ্রুপে ভাগ হয়ে অনুশীলন করবে দল। এভাবে চলবে ৭দিন। এরপরেই পুরো মুক্তি।

নিউ জিল্যান্ড থেকে পাঠানো ভিডিও বার্তায় মোহাম্মদ মিথুন বলেন ‘এতদিন আমাদের চলাফেরায় বাধা ছিল। এখন আস্তে আস্তে বিষয়গুলো স্বাভাবিক হচ্ছে। আজকে আমরা জিম করার সুযোগ পেয়েছি। প্রায় এক সপ্তাহ পরে জিম ব্যবহার করে ভালো লাগছে।’

২৪ ফেব্রুয়ারি নিউ জিল্যান্ডে পোঁছানোর পরেই দল চলে যায় আইসোলেশনে। প্রথম দুই দিন বাইরে উঁকি দেওয়ারও সুযোগ ছিল না। প্রথমবার করোনা নেগেটিভ আসার পর থেকে ৩০ মিনিটের জন্য বাইরে হাঁটাচলার সুযোগ পেয়েছেন। এরপরেই আবার ঘরবন্দি। দেখা করার সুযোগ ছিল না একে অপরের সঙ্গে। সবার মাঝেই ছিল হাঁসফাঁস অবস্থা।

আনন্দে আত্মহারা মিথুন বলেন, ‘অনেক বেশি এক্সাইটেড। কারণ ঘরের মধ্যে থাকা খুব কষ্টকর। এখানে খুব একটা কিছু করার নাই সারাদিন ঘরের মধ্যে থেকে। এ ছাড়া আমরা একটা টুর্নামেন্ট খেলতে এসেছি সিরিজ খেলার মধ্যে কাল থেকে আমরা মাঠে যেতে পারবো। এই ব্যাপারটা ভাবতে আলাদা ভালো লাগা কাজ করছে। কালকে থেকে যখন ক্রিকেট অনুশীলনে ফিরবো আস্তে আস্তে আমরা সবকিছু মানিয়ে করে নিতে পারবো।’

‘১৪ দিন পরে আমাদের যে স্বাভাবিক চলাফেরা শুরু হবে। অবশ্যই এটা পজিটিভ দিক। অবশ্যই সবাই জিনিসটা উপভোগ করবে। কারণ প্রায় ১ বছর ধরে আমরা এই কোভিডের মধ্যে আছি। বাংলাদেশেও যতগুলো টুর্নামেন্ট খেলেছি হোটেল থেকে বের হওয়ার সুযোগ হয়নি। এখানে জিনিসটা একটু ভিন্ন’-আরও যোগ করেন মিথুন।

বায়োবাবলে থাকলে মূলত বাইরে বেরোনোর কোনো সুযোগ নেই। কিন্তু কিউইদের দেশে হিসেবটা ভিন্ন। প্রথম ১৪ দিন কঠোর স্বাস্থ্যবিধির মধ্যে থাকার পর সব টেস্টে যদি নেগেটিভ আসে তাহলে স্বাভাবিকভাবে চলাফেরায় কোনো বাধা নেই। অর্থাৎ বাংলাদেশ দল নিউ জিল্যান্ডের জনগণের মতোই চলাফেরা করতে পারবে সিরিজের বাকি সময়।

২০০১ থেকে ২০২০ সাল পর্যন্ত নিউ জিল্যান্ডে তিন ফরম্যাটে বাংলাদেশ কোনও ম্যাচ জিততে পারেনি। এ সব ভুলে সামনে তাকাতে চান মিথুন। এই ডানহাতি ব্যাটসম্যান আশাবাদী ভালো কিছুর।

‘আমরা দল হিসেবে নতুন বলে যদি মানিয়ে নিতে পারি অবশ্যই আশা করছি আগের চেয়ে অনেক ইতিবাচক ফলাফল হবে। এটাকে আমরা অবশ্যই সুযোগ হিসেবে নিচ্ছি। কারণ আগে কি হয়েছে এর চেয়ে সামনে কি করবো এটাই গুরুত্বপূর্ণ’-এভাবেই বলেছেন মিথুন। 

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়