ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুইন্সটাউনে ভেট্টরিকে পাবেন মিরাজরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৮, ৩ মার্চ ২০২১   আপডেট: ২১:৩৩, ৩ মার্চ ২০২১
কুইন্সটাউনে ভেট্টরিকে পাবেন মিরাজরা

ক্রাইস্টচার্চে কোয়ারেন্টাইন শেষে ১১ মার্চ কুইন্সটাউনে যাবে বাংলাদেশ জাতীয় দল। সেখানে পাঁচ দিনের ক্যাম্প করবেন মুশফিক, তামিমরা। নিউ জিল্যান্ডে বাংলাদেশের আসল প্রস্তুতি হবে সেখানেই। কুইন্সটাউনের ক্যাম্পে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন স্পিন বোলিং পরামর্শক ড্যানিয়েল ভেট্টরি।

বাংলাদেশ ক্রিকেটে দৈনিক চুক্তিতে কাজ করছেন নিউ জিল্যান্ডের সাবেক স্পিন গ্রেট ভেট্টরি। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ছিল নভেম্বরে, সেই পর্যন্ত তার সঙ্গে বিসিবির চুক্তি ছিল একশ দিনের। কিন্তু টুর্নামেন্ট স্থগিত হওয়ায় এখন পর্যন্ত কাজ করেছেন ৬০ দিন। চুক্তির অবশিষ্ট ৪০ দিনের পরিবর্তে ভেট্টরি বাংলাদেশের সঙ্গে কাজ করবেন ২২ দিন। বাংলাদেশ দলের নিউ জিল্যান্ড থাকাকালে পুরোটা সময় থাকবেন তিনি।

মেহেদী হাসান মিরাজ কুইন্সটাউনেই পাচ্ছেন ভেট্টরিকে। এ তথ্য বুধবার নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, ‘ভেট্টরি অনেকদিন ধরে বাংলাদেশ দলের সাথে সম্পৃক্ত আছেন এবং সার্ভিস দিচ্ছেন। কিন্তু করোনার কারণে হয়তো তার মুভমেন্টে সমস্যা হচ্ছে। মূল বিষয় হলো উনি বাংলাদেশ দলের সঙ্গে যেখানেই যোগ দেন না কেন, দেশে ফিরে তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। সেক্ষেত্রে এটাই তার জন্য মূল চ্যালেঞ্জ- দেশে ফিরে আবার ১৪ দিনের কোয়ারেন্টাইন। বাংলাদেশ দলের নিউ জিল্যান্ড সফরেই যুক্ত হচ্ছেন। তার মতো একজন সাবেক অধিনায়ক, বিশেষ করে নিউ জিল্যান্ডের কন্ডিশনে তার অভিজ্ঞতা আমাদের কাছে অনেক মূল্যবান। সুতরাং বোর্ড যেটা করেছে সবকিছু চিন্তাভাবনা করেই করেছে। দিনের হিসেবে তিনি ২০-২২ দিন বাংলাদেশ দলের সঙ্গে থাকবেন।’

দৈনিক আড়াই হাজার ডলারে কাজ করছেন ভেট্টরি। মোটা অঙ্ক দিয়ে বিসিবি তাকে যুক্ত করলেও কাজে লাগাতে পেরেছেন খুব অল্প সময়। ২০১৯ সালে ভারত সিরিজের আগে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। দলের সঙ্গে ছিলেন ভারত সফরে। নিরাপত্তার কারণে পাকিস্তানে যাননি। এরপর জিম্বাবুয়ে সিরিজের আগে আবার এসেছিলেন। টেস্ট ও ওয়ানডে সিরিজের পুরোটা সময় ছিলেন বাংলাদেশে। এছাড়া সিরিজের আগে-পরে টুকটাক স্পিনারদের নিয়ে কাজ করা হয়েছে অভিজ্ঞ এ কোচের।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়